অ্যাসাইনমেন্ট

৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর ৭ম শ্রেণীর। 6th week assignment answer class 7

আপনি কি সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর খুজতেছেন। তাহলে আপনি ঠিক জায়গায় আছেন। আজকে আমি সপ্তম শ্রেণীর ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর সংযুক্ত করব। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর বার্ষিক পরীক্ষার বিকল্প হিসেবে অ্যাসেসমেন্ট তৈরি করে নিজ নিজ বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম তৈরি করে দিয়েছে। এরই ধারাবাহিকতায় গত পহেলা নভেম্বর থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ক্রমান্বয়ে ৫ টি অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে এ নিয়ে তারা ৬ টি অ্যাসাইনমেন্ট প্রকাশ করল।

যেহেতু এবছর বার্ষিক পরীক্ষা হচ্ছে না এবং করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিদ্যালয়ে ঠিকমতো ক্লাস হয়নি। তাই অনেক শিক্ষার্থী তাদের একাডেমিক পড়াশোনা ঠিকমতো সম্পন্ন করতে পারেনি। এ অবস্থায় অ্যাসাইনমেন্ট তৈরি করতে বলা অনেকে হতাশাগ্রস্থ।আমরা সেসব শিক্ষার্থীর উদ্দেশ্য করে বলতেছি ও হতাশার কোনো কারণ নেই। আমরা আপনাদের জন্য অভিজ্ঞ শিক্ষকমন্ডলী তারা সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তৈরি করেছে।তো আপনি এই পোষ্টের সপ্তম শ্রেণীর সব গুলো বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর পাবেন।

অ্যাসাইনমেন্ট খাতা লেখার নিয়ম:

শিক্ষার্থী বন্ধুরা আপনারা ইতিমধ্যেই চারটি অ্যাসাইনমেন্ট কমপ্লিট করেছেন। মোটামুটি সকলের অ্যাসাইনমেন্ট লেখার ধারণা তৈরি হয়ে গেছে। তারপরও আমি এই বিষয়ে আপনাদের মনে করিয়ে দিতে চাই। অ্যাসাইনমেন্ট খাতা লেখার জন্য নিচের কয়েকটি বিষয় লক্ষ্য করা খুবই জরুরী।কারণ সরকারের ঘোষণা অনুযায়ী অ্যাসাইনমেন্ট খাতার উপর ভিত্তি করে আপনাদের পরবর্তী শ্রেণীতে স্থান নির্ধারণ হবে। সেজন্য অ্যাসাইনমেন্ট ভালো নাম্বার পাওয়ার জন্য বিষয়গুলো লক্ষ্য করা দরকার।তাই উপরোক্ত আলোচনা থেকে ধারণা করা যাচ্ছে আছেন ভাই ভালোভাবে লেখাটা কতটা জরুরি। কিন্তু পরিস্থিতি এমন এবার এই প্রথম আসামের লিখতে বলা আমরা অনেকেই জানিনা অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়। চিন্তার কোন কারণ নেই আমরাই আপনাদের বলে দিচ্ছি কিভাবে অ্যাসাইনমেন্ট লিখবেন।

6th week assignment download now

  • অ্যাসাইনমেন্ট  লেখা হতে হবে সহজ সরল।
  • ভাষার ব্যবহার করবেন সহজে বোধগম্য হয়।
  • খাতায় বানান ভুল করা যাবেনা।
  • উত্তরপত্রে উত্তর করতে হবে বইয়ের সাথে মিল রেখে।
  • লেখার মধ্যে বেশি কাটাকাটি ঘষামাজা করা যাবে না, করলে নাম্বার কমে যাবে।
  • যে বিষয়ে অ্যাসাইনমেন্ট লিখতে বলা হয়েছে সে বিষয়ে সম্যক ধারণা দিয়ে বিষয়টি ভালোভাবে ফুটিয়ে তুলতে হবে ।
  • মোটামুটি উপরের বিষয়গুলো মাথায় রাখলে অ্যাসাইনমেন্ট খাতায় খুব ভালো নাম্বার পাওয়া যাবে।

৭ম শ্রেণি ৬ষ্ঠ সপ্তাহে অ্যাসাইনমেন্ট উত্তর

সপ্তম শ্রেণি পঞ্চম সপ্তাহের প্রতিটি বিষয়ের উত্তর আমরা সরবারহ করে থাকি। আমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা এই উত্তরগুলো তৈরি করেছি। সপ্তম শ্রেণীর প্রতিটি বিষয়ের উত্তর পাওয়ার জন্য আমার ওয়েবসাইটে লক্ষ করুন। প্রদত্ত লিংকটি নির্দিষ্ট সাইটের উত্তর পাবেন।

  • ৭ম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর।
  • ৭ম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর।
  • ৭ম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের আইসিটি অ্যাসাইনমেন্ট উত্তর।
  • ৭ম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর।

এতক্ষণ ধৈর্য ধরে আমারে নিবন্ধটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।আমরা ষষ্ঠ থেকে নবম শ্রেণীর প্রতিটি বিষয়ের সিলেবাস উত্তরপত্র সরবরাহ করে থাকে।অন্যান্য যে কোন শ্রেণীর বিষয়ের জন্য আমার এই ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close