অ্যাসাইনমেন্ট

৫ম সপ্তাহের পদার্থ অ্যাসাইনমেন্টের উত্তর ক্লাস ৯

যারা নবম শ্রেণীর পদার্থ বিজ্ঞান অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজছেন। তাদের জন্য রয়েছে বিশেষ সুখবর। কারণ আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি পদার্থ অ্যাসাইনমেন্ট এর সকল প্রশ্নের উত্তর। আমাদের এই পোস্ট থেকে আপনি খুব সহজেই পদার্থ বিজ্ঞান বিষয়ের সকল প্রশ্নের উত্তর খুঁজে পাবেন। বাংলাদেশ শিক্ষা বোর্ড এবারের বার্ষিক পরীক্ষা নিবে না। যার জন্য ক্লাস নাইনের প্রত্যেক শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে।এবং প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠান অ্যাসাইনমেন্ট এর সিলেবাস শিক্ষার্থীদের কে দিয়ে দিয়েছে।শিক্ষার্থীরা সিলেবাস টি পড়ে এসাইনমেন্ট এর প্রশ্নের উত্তর দিবে।

নবম শ্রেণীর পদার্থ অ্যাসাইনমেন্ট সিলেবাস

এবার যারা নবম শ্রেণীর শিক্ষার্থী। এবং যারা সাইন্স নিয়ে পড়াশোনা করছে। তাদের সবাই পদার্থ অ্যাসাইনমেন্ট করার জন্য একটি সিলেবাস পেয়েছে। এবং সবাইকে সেই সিলেবাস মোতাবেক পড়াশোনা করতে হবে।তারপর পদার্থ অ্যাসাইনমেন্ট এর প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে।স্কুল শিক্ষক সে অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করে দেখবেন কে কত ভালো লিখেছে। তার জন্য পদার্থ অ্যাসাইনমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। পদার্থ অ্যাসাইনমেন্ট করার জন্য কয়েকটি নির্দিষ্ট অধ্যায় সিলেবাস হিসেবে দেয়া হয়েছে

নবম শ্রেণি পঞ্চম সপ্তাহের পদার্থ অ্যাসাইনমেন্টের নির্ধারিত কাজ

400cm3 সেন্টিমিটার আয়তনের একটি বস্তু বাতাসের ওজন 19.6 N। পানিতে নিমজ্জিত করলে বস্তুর ওজন হয় 15.68N  । পরীক্ষণীয় স্থানের অভিকর্ষ ত্বরণ 9.8m/s ।

ক)প্যাসকেলের সূত্রটি বিবৃতি করো?
খ)নির্দিষ্ট গভীরতা চাপ তরলের প্রকৃতির উপর নির্ভরশীল ব্যাখ্যা করো।
গ)উদ্দীপকের বস্তুটির ঘনত্ব নির্ণয় করো।
ঘ)উদ্দীপকে তত্ত্বটি আক্রমণের নীতিকে সমর্থন করে কিনা গাণিতিক বিশ্লেষণ সহ মতামত দাও।

উত্তরঃ

 

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close