দিবস

হ্যাপি মাদার্স ডে 2022 : মেসেজেস এন্ড কোটস

বিশ্ব মা দিবসে আপনাকে স্বাগতম । পৃথিবীতে যতগুলো শব্দ রয়েছে তার চেয়ে সবচেয়ে বেশি জনপ্রিয় শব্দ হচ্ছে “মা” শব্দটি । বর্তমানে প্রচলিত আম্মু, মম, মাম্মি “মা” শব্দের মতো অতোটা শ্রুতি মধুর হয় না । বিশ্বের সকল সন্তানেরা মা দিবস কে একটু ভিন্নভাবে উদযাপন করতে পছন্দ করে। বিশ্বের সকল মায়ের প্রতি সম্মান রেখে প্রতি বছর 9 May মা দিবস উদযাপন করা হয়। আপনি যদি মা দিবস একটু ভিন্ন আঙ্গিকে এবং আনন্দঘন করে তোলার জন্য মা দিবস রিলেটেড মেসেজেস এবং কোটস খোঁজ করে থাকেন, তবে এই পোস্টটি আপনার চাহিদা পূরণ করতে সক্ষম। আমরা এখানে মা দিবসের কিছু অমৃত বাণী এবং এসএমএস তুলে ধরেছি।

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। মা দিবসে মাকে একটু ভিন্নভাবে উইশ করা সকলের কামনা। এই গুরুত্বপূর্ণ দিনে আপনি আপনার মাকে উইশ করার পাশাপাশি আপনার বন্ধুর মা বা প্রিয়জনের মাকেও এই কোটস এবং এসএমএস গুলো দিয়ে উইশ করতে পারেন।

হ্যাপি মাদার ডে উইশ এসএমএস 2021

পৃথিবীর সবচেয়ে বড় নিয়ামত। বিশ্বের মহাগ্রন্থ পবিত্র আল কোরআন জানা যায় যে , মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। বিশ্বে এমন কতগুলো আমি কেমন মানুষ হয়েছে যারা দশ মাস দশ দিন মায়ের গর্ভে থেকেও সেই মাকে ভুলে যায় । কিন্তু বাস্তবতার প্রেক্ষাপটে আসলে বোঝা যায় যে, সন্তান ভূমিষ্ঠ করার জন্য মায়েরা কত বড় ত্যাগ স্বীকার করেন।

ma dibosh 3

আমরা জানি যে ,মায়ের প্রসবকালীন যন্ত্রণার 70 ভাগের একভাগ যদি কোন পুরুষকে দেওয়া হয়, বাংলাদেশের পুলিশ টিয়ার কাছে থাকতে পারবে না। সুতরাং এত বড় নিয়ামত থাকা সত্ত্বেও মা দিবস কে আমরা কি একটু ভিন্নভাবে উদযাপন করতে পারি না?

সুতরাং, উল্লেখিত এসএমএসগুলো পৃথিবীর সকল মায়ের জন্য। সুতরাং এসএমএস গুলো কপি করুন এবং আমাকে সেন্ড করে দিনটিকে আনন্দঘন করে তুলুন।

ma dibosh

“মা- মমতার মহল
মা- পিপাসার জল
মা- ভালোবাসার সিন্ধু
মা- উত্তম বন্ধু
মা- বেথার ঔষধ
মা- কষ্টের মাঝে সুখ
মা- চাঁদের ঝিলিক
মা- স্বর্গের মালিক
মা- আমার মা ।”
( শুভ হোক আজকের মা দিবস )

“আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে, কিন্তু আমার মা যখন আমার কারনে হাসে তখন আরো ভালো লাগে । সবাইকে জানাই মা দিবসের শুভেচ্ছা ।”

“আমায় কাঁদতে দেখেছো তুমি
হাঁসতে দেখেছো আমায়,
দেখেছো অসুস্থ হয়ে পড়তে
দেখেছো মন খারাফ করে শুয়ে থাকতে
সব সময় পাশে থেকেছো তুমি ।
থ্যাঙ্ক ইউ মা ।
হ্যাপি মাদার্স ডে”

ma dibosh 2

“মাকে তুই কষ্ট দিয়ে করিস নারে ভুল
মা হারালে হারাবি তুই আল্লাহ রাসুল
তুই যত পারস মার যত্ন সেবা কর,
মা হবে তখন আপন যখন সবাই হবে পর ।”

“যে মা তোরে নয় মাস ধরে রাখিল গর্ভে
সে মাকে কষ্ট দিয়ে যাবি কি তুই স্বর্গে?”

 “যেখানেতে দেখি যাহা মা-এর মতন আহা
একটি কথায় এত সুধা মেশা নাই,
মায়ের মতন এত আদর সোহাগ সে তো
আর কোনখানে কেহ পাইবে ভাই!”

“মা মাগো তুমি আমার মহান আল্লাহর পরে,
মা তুমি আমায় ছেড়ে ,আমার আগে যেও নাগো মরে।”

এই পৃথিবীতে মায়ের অভাব কেউ পূরণ করতে পারেনা । যার মা নাই, সে মায়ের অভাব বুঝতে পারে । আপনি যদি মা সম্পর্কে আরো পড়তে চান তবে আমাদের অন্ন নিবন্ধটি ঘুরে আসতে পারেন।

#বাংলাদেশ

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button