শিক্ষা

বাউবি পরীক্ষার রুটিন ২০২২ (সংশোধিত)

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক 2022 সালের  রুটিন এখানে পাওয়া যাবে.  বাংলাদেশি অসংখ্য শিক্ষার্থী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে সম্মান ডিগ্রি অর্জন করে থাকে. করণা ভাইরাসের কারণে দীর্ঘদিন যাবত পরীক্ষা  না হওয়ার সম্ভাবনার পাল্লা অব্যাহতি পেয়েছে এবার.  পিছিয়ে পড়া শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে কিঞ্চিৎ ক্লাস করতে পারলেও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র ছাত্রীরা তা থেকে পিছিয়ে পড়েছে.  এমতাবস্থায় যেসকল শিক্ষার্থীগণ এখনো বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরীক্ষার সময়সূচি বা রুটিন সংগ্রহ করেননি, তারা এখান থেকে অতি সহজেই সেই রুটিনটি সংগ্রহ করতে পারবেন.

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এর রুটিন প্রকাশ হওয়া মাত্র আমাদের গুরুত্বপূর্ণ ছাত্র-ছাত্রীরা যাতে অতি সহজেই সেই রুটিন সংগ্রহ করতে পারে তার জন্য নিচের পিডিএফ ফাইল আকারে রুটিনটি আপলোড করেছি.  যে কেউ চাইলেই রুটিন পিডিএফ ফাইল এবং jepg ফাইল আকারে সংগ্রহ করতে পারবেন.

আপনারা জানেন যে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রতিবছর অসংখ্য শিক্ষার্থী বিএসসি এবং বি এস এস পরীক্ষায় অংশগ্রহণ করে সফলতা পেয়ে থাকেন. পরীক্ষার প্রস্তুতি নেওয়ার আগে যেহেতু রুটিন সংগ্রহ করা জরুরী, তাই আমাদের এই আয়োজনে বাউবি পরীক্ষার রুটিন ২০২২ সরবরাহ করা হয়েছে-  যাতে ভিন্নমাত্রিক মনকে পড়াশোনার সাথে সংসার করা যায়. 

আপনারা ভালো করেই জানেন যে, বর্তমানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সকল শিক্ষার্থী একটু বেশি সুবিধা পেয়ে থাকে.  কথায় বলে-  হ্যান্ড টেকনিক জানা থাকলে কারো ভাতের অভাব হয় না. বিভিন্ন চাকরির পত্রিকা টেকনিশিয়ান ছাত্রছাত্রীরা আবেদন করার সর্বাধিক ভূমিকা রাখেন. 

কাজেই,  ব্যক্তিস্বার্থ  বা দেশের জন্য যাই হোক না কেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জনের মধ্য দিয়ে ভালো চাকরিতে যোগদান করতে পারে. সার্টিফিকেট অর্জনের লক্ষ্যে যে সকল শিক্ষার্থীরা দীর্ঘদিন যাবত পরীক্ষার আশায় বসিয়া ছিল তারা  এই রুটিন  সংগ্রহ করে নিজেকে সর্বোত্তম রূপে প্রস্তুত করার আশাবাদ ব্যক্ত করেছেন. 

বাউবি নোটিশ বোর্ড ২০২২

পরীক্ষার রুটিন কিংবা অন্যান্য তথ্যসহ জন্য যে সকল গুরুত্বপূর্ণ শিক্ষার্থীরা বাউবি নোটিশ বোর্ড ২০২২ খোঁজ করছেন তারা এখান থেকে অফিশিয়াল ওয়েবসাইটে  প্রকাশিত নোটিশবোর্ডের আপডেট তথ্য জানতে পারবেন.  আমরা এখানে  বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরীক্ষার রুটিন সহ রেজাল্ট এবং গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করে.

সুতরাং,  নোটিশ বোর্ড  সকল শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণতথ্য তাৎক্ষণিকভাবে দিয়ে  সহযোগিতায  করতে পারে. বর্তমানে যে সকল ভিজিটর বাউবি নোটিশ বোর্ড ২০২২ সার্চ করছেন-  তারা নিশ্চয়ই বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত রুটিন সবার  উপরে লক্ষ্য করছেন. 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার রুটিন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল গুরুত্বপূর্ণ শিক্ষার্থীবৃন্দ আমাদের ওয়েবসাইট থেকে অতি সহজেই  বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার রুটিন ২০২২ ডাউনলোড করে বিষয়ভিত্তিক সময় ভাগ করে নিয়ে নিজেকে সর্বোত্তম রূপে প্রস্তুত করতে পারেন.

আপনারা জানেন যে,  দীর্ঘদিন পর  বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়  বিএ/বিএসএস পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করতে চলেছে.  যেহেতু এখনও  তা প্রকাশিত হয়নি সেহেতু, এই  নিবন্ধ থেকে পরীক্ষার প্রস্তুতির যাবতীয় তথ্য এবং পরীক্ষা পদ্ধতি সহ পরীক্ষার রুটিন প্রকাশের তারিখ আপনারা অতি সহজেই  এই ওয়েবসাইট থেকে জানতে পারবে.

বাউবি এসএসসি পরীক্ষার নতুন রুটিন

বাউবি বিএ/বিএসএস পরীক্ষার রুটিন

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা ইতোমধ্যেই বাউবি  পরীক্ষার রুটিন ২০২২  সংগ্রহ করতে সক্ষম হয়েছেন,  এবং  যারা এখনো  পরীক্ষার রুটিন সরবরাহ করতে পারেননি তারা এই ওয়েবসাইটের নিচের লিংকে ক্লিক করে পিডিএফ ফাইল আকারে রুটিন টি ডাউনলোড করে নিন পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন.

PDF Download

 

আপনারা জানেন যে,   রুটিন হচ্ছে সেই সমস্ত সীমাবদ্ধ সময় যার মাধ্যমে বাবাকে টার্গেট করে আপনাকে পরীক্ষার প্রস্তুতি নিতে হয়.  কাজেই,  পরীক্ষায় ভালো রেজাল্ট করার জন্য এবং পরীক্ষা দেওয়ার মানসিকতা কে পরিষ্কার করার জন্য রুটিন সংগ্রহ করে টেবিলের উপরে ঝুলিয়ে রাখা বাধ্যতামূলক নয় কি?

সবশেষে আমরা আশা করছি যে,  নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দেশ ও জাতির কল্যাণে নিজের  মেধাকে ব্যবহার করা হতো  উত্তম কাজ আর কি হতে পারে. এছাড়াও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরীক্ষার রুটিন ডাউনলোড করতে সমস্যা হলে কমেন্ট বক্সে আমাদেরকে কমেন্ট করেন ফিডব্যাকের জন্য অপেক্ষা করতে পারেন. 

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button