শিক্ষা

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং রুটিন 2022; PDF ডাউনলোড, www.bteb.gov.bd

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (বিটিইবি) পরীক্ষার রুটিন 2021 পিডিএফ আকারে এখানে পাওয়া যাবে। ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং 2021 বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। চার বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ট্যুরিজম বিভাগের সেমিস্টার ফাইনাল রুটিন 2021 www.bteb.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ফাইনাল রুটিন ডাউনলোড করার লিংক এখানে রয়েছে।

বাকাশিবো ডিপ্লোমা 2021 সালের পরীক্ষার রুটিন প্রকাশিত হওয়ার পর, শিক্ষার্থীদের পরিশ্রমের পথে মনোনিবেশ করা উচিত।

আপনি জানেন যে, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান মিলে প্রতিবছর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে অধিক সংখ্যক শিক্ষার্থী পরীক্ষা দিয়ে থাকেন।প্রতিযোগিতামূলক পরীক্ষায় সকল শিক্ষার্থীর পক্ষে সকল বিষয় উত্তীর্ণ হওয়া যেমন কঠিন তেমনই বাধ্যতামূলক। তাই দেরি না করে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং 2021 ডাউনলোড করে সংরক্ষণে রাখুন।

আপনি যদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং 2021 সালের একজন শিক্ষার্থী হয়ে থাকেন, এই রুটিন সংগ্রহে রাখা আপনার জন্য বাধ্যতামূলক। যদিও করোনা পরিস্থিতির কারণে নানাবিধ উত্থানপতন হয়েছে, তবুও সবকিছু স্বাভাবিক এর প্রচেষ্টায় নিজেকে এগিয়ে দেওয়ার জন্য আপনার নামটি নিবন্ধনকৃত। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং করার জন্য আপনাকে স্বাগতম।

এখানে প্রথম, দ্বিতীয়ত, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম সেমিস্টার ফাইনাল পরীক্ষা রুটিন আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটরদের কাছে প্রকাশ করি। এছাড়াও এই রুটিনে অকৃতকার্য শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করার বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে।

বাকাশিবো ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং রুটিন 2021

আপনারা জানেন যে, বর্তমানে ইঞ্জিনিয়ারিং সেক্টর মাইলফলক অতিক্রম করার প্রত্যায় দৃঢ় প্রতিজ্ঞ। আমরা ব্যক্তিগতভাবে নিয়মিত ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং অর্থাৎ বাকাশিবো এর সাথে জড়িয়ে থাকার কারণে সব সময়ে বাকাশিবো এর যাবতীয় তথ্য তাৎক্ষণিকভাবে সংগ্রহ করে এই ওয়েবসাইটে প্রকাশ করে থাকি।

পলিটেকনিক পরীক্ষার রুটিন 2021প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আপনাদেরকে জানিয়ে দেবো।
পরীক্ষার রুটিন, রেজাল্ট এবং অন্যান্য তথ্য সবার আগে পেতে novorup.com এই লিংকটি আপনারা বুকমার্ক করে রাখতে পারেন।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের বিভিন্ন বিভাগের পরীক্ষার রুটিন বিভিন্ন সময়ে প্রকাশিত হয়ে থাকে। আপনি যদি ট্যুরিজম বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন, তাহলে এখানে প্রকাশিত পরীক্ষার রুটিন 2021 ডাউনলোড করে নিতে পারেন।

তাছাড়াও আপনি যদি অন্য বিভাগের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের শিক্ষার্থী হয়ে থাকেন এবং আপনার বিষয়ে অপুর পরীক্ষার রুটিন প্রকাশিত হওয়ার সাথে সাথে এই ওয়েবসাইটে আমরা প্রকাশ করব।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল পরীক্ষার রুটিন এই সপ্তাহে প্রকাশিত হবে।বাকাশিবো এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা এই ওয়েবসাইটে সংরক্ষণ করব-যা আপনার প্রয়োজন হতে পারে। কাজেই, দয়া করে আমাদের সাথেই থাকুন।

বিটিইবি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং 2021; PDF ডাউনলোড

আপনার এখানে বাকাশিবো এর অধীনে প্রকাশিত ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং 2021 সালের পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন। রুটিনটি ডাউনলোড করার জন্য বা পিডিএফ আকারে পাওয়ার জন্য জাস্ট নিচের “পিডিএফ ডাউনলোড করুন” অপশনে যান এবং আপনার প্রয়োজনীয় পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।

এছাড়াও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে প্রকাশিত সকল রুটিন পিডিএফ আকারে এখান হতে ডাউনলোড করতে পারবেন-যা অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর আমরা এই ওয়েবসাইটে যুক্ত করব।

বিটিইবি এর সর্বশেষ রুটিন 2019

শিক্ষার্থী এবং অভিভাবক বাকাশিবো এর 2019 সালে প্রকাশিত সর্বশেষ রুটিনটি সন্ধান করছেন। যদিও ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং রুটিন 2021 ই সর্বশেষ রুটিন। তাই আমাদের গুরুত্বপূর্ণ দর্শনার্থীরা দাতে 2019 সালের রুটিন চাহিদা মোতাবেক সংরক্ষণ করতে পারেন। তাই নিচে তা উল্লেখ করা হলো।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ট্যুরিজম ডিপার্টমেন্ট রুটিন 2021

বাকাশিবো আজ 6-1-2021 তারিখে ট্যুরিজম ডিপার্টমেন্ট 2021 সালের রুটিন প্রকাশ করেছে। আপনারা সেই রুটিন সংরক্ষণ করতে চাইলে নিচে থেকে ডাউনলোড করে নিতে পারেন। এছাড়াও সেইসাথে এখানে মেরিন ইঞ্জিনিয়ারিং 2021 সালের রুটিন সাদৃশ্যতা বহন করে।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং 2021 পরীক্ষার রুটিন সম্পর্কে যদি আপনার আরো কোন তথ্যের প্রয়োজন হয়, দয়া করে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে তা জানানোর চেষ্টা করব।

নবরুপ.কম যদি আপনার কোন উপকারে লেগে থাকে তবে, এই লিংকটি বুকমার্ক করে রাখতে ভুলবেন না।

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button