শিক্ষা

এইচএসসি রেজাল্ট 2022 বরিশাল বোর্ড (মার্কশীট সহ)

আজ 13 ফেব্রুয়ারি 2022 সকাল 10 ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল হবে এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে. এবছর সাধারণ শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 14 লক্ষ.  করোনাভাইরাস পরিস্থিতির কারণে তিনটি বিষয়ের উপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় . জেএসসি এবং এসএসসি  ফলাফলের উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার পূর্ণাঙ্গ  ফলাফল প্রকাশ করা হবে.

এইচএসসি রেজাল্ট 2022 বরিশাল বোর্ডের ফলাফল এখানে পাওয়া যাবে। বরিশাল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ফলাফল প্রকাশ করেছে

Hsc result barisal board

শিক্ষার্থী এবং অভিভাবকগণ খুব সহজে যাতে, এইচএসসি ফলাফল 2021 জানতে পারেন সেই আলোকে এই কনটেন্টে সমস্ত বিষয় আলোচনা করা হয়েছে। বরিশাল বোর্ডের এইচএসসি ফলাফল 2021 মার্কশিট সহ আপনারা ডাউনলোড করে নিতে পারেন।

আপনারা জানেন যে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এসএসসি এবং জেএসসি জিপিএর ভিত্তিতে এইচএসসি রেজাল্ট প্রকাশ করা হবে। অর্থাৎ জেএসসি এবং এসএসসির জিপির গর হিসাব করে এসএসসি ফলাফল ইতিমধ্যে তৈরি করা হয়েছে। যদিও এখনো পর্যন্ত অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়নি। তবুও এইচএসসির ফলাফল 2021 সম্পর্কে বিস্তারিত আলোচনা এখানে আছে। যাতে একজন শিক্ষার্থী খুব সহজেই এইচএসসির ফলাফল 2021 জানতে পারে।

বাংলাদেশের সমস্ত শিক্ষা বোর্ড এইচএসসি ফলাফল 2020 একসাথে প্রকাশ করে থাকে এবং আনুষ্ঠানিকভাবে শিক্ষামন্ত্রী হাতে সে ফলাফল শীট  হস্তান্তর করেছে ।তারপর, 30 শে জানুয়ারি 2021 তারিখে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এইচএসসি রেজাল্ট 2020 পাবলিশ করা হয়েছে যা অনলাইন এবং এসএমএসের মাধ্যমে জানা যাবে। একজন শিক্ষার্থী মার্কশিট সহ বরিশাল বোর্ডের এইচএসসি ফলাফল 2020 সংরক্ষণ করতে পারেন।

বরিশাল শিক্ষা বোর্ডের ফলাফল 2022

বরিশাল শিক্ষা বোর্ডের অভ্যন্তরীণ ফলাফল তাদের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে। যার জন্য আপনাকে প্রথম বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যেতে হবে এবং সেখান থেকে ফলাফলের যাবতীয় দিক নির্দেশনা পাওয়া যাবে। শিক্ষার্থীর রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার এবং সাল 2021 যথোপযুক্ত স্থানে বসিয়ে এইচএসসি ফলাফল 2022 জানা যাবে। পরিষ্কারভাবে সব পূর্ণ করে সাবমিট করলে আপনি আপনার ফলাফল টি পেয়ে যাবেন আপনি ফলাফল মেনু থেকে ফলাফল পোর্টালটি খুঁজে পেতে সক্ষম হবেন।

এইচএসসি ফলাফল 2022 বরিশাল বোর্ড মার্কশীট সহ অনলাইন চেক

আপনি যদি বরিশাল বোর্ড এইচএসসি রেজাল্ট 2022 মার্কশিট সহ ডাউনলোড করে সংরক্ষণ করতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্যই। এখানে মার্কশিটসহ এইচএসসি রেজাল্ট 2022 কিভাবে পাওয়া যায় তা নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি বরিশাল বোর্ডের মার্কশিট সহ এসএসসি ফলাফল অনলাইন এখান থেকে চেক করতে পারেন।শিক্ষাবোর্ড কর্তৃক অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা মাত্রই আমরা আপনাদেরকে জানাতে সক্ষম হব।

অনলাইনের মাধ্যমে এইচএসসি রেজাল্ট 2022 খুব সহজে সংরক্ষণ করা যায়। জন্য প্রথমে আপনাকে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যেতে হবে এবং তারপরে দিক নির্দেশনা মোতাবেক যাবতীয় তথ্য পূরণ করে এইচএসসি রেজাল্ট পেতে পারেন।

www. educationboardresults.gov.bd
www.eboardresults.com
এই লিংকটিতে প্রবেশ করে অফিশিয়াল ভাবে আপনাদের এইচএসসি ফলাফল 2022 শিক্ষা বোর্ডের অধীনে পেয়ে যাবেন।

hsc results barisal board

Step 1: First login to official website-www.educationboardresults.gov.bd

Step 2: Select HSC/Dakhil from the “Examination” option.

Step 3: Select- 2022 as your examination year.

Step 4: Now Choose Board Name.

Step 5: Enter your HSC Roll No & Registration No.

Step 6: Fill up the “Captcha code” must carefully. then the “Submit” button.

Finally, click on the submit button

এসএমএসের মাধ্যমে বরিশাল শিক্ষা বোর্ড এর এইচ এস সি রেজাল্ট 2022 কিভাবে পাবেন

বাংলাদেশ শিক্ষা বোর্ড এইচএসসি রেজাল্ট 2022 প্রকাশ করার পরেই আপনারা মোবাইল ফোনের যেকোন অপারেটরের মাধ্যমে এইচএসসি রেজাল্ট 2022 জানতে পারবেন।যেকোনো স্মার্টফোনের এবং বাটন ফোনের মাধ্যমে এবং যেকোনো অপারেটর যেমন বাংলালিংক, রবি ,গ্রামীণফোন, এয়ারটেল, টেলিটক এর মাধ্যমে খুব সহজেই শুধু বরিশাল নয় সকল বোর্ডের রেজাল্ট পাওয়া যাবে।
এসএমএস সিস্টেম:

HSC <SPACE> DHA <SPACE> 123456 <SPACE> 2022 SEND TO 16222

LIVE EXAMPLE: HSC DHA 126856 2020 SEND TO 16222

#HSC result 2022 দ্রুত দেখুন সরকারি ওয়েবসাইটে

 

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button