অ্যাসাইনমেন্ট

দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সলিউশন 2021 ক্লাস সিক্স সকল বিষয়

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক অ্যাসাইনমেন্ট প্রকাশ করতে যাচ্ছে। যাচ্ছি আমরা এখানে 2021 সালের প্রথম সপ্তাহের ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সলিউশন 2021 সকল বিষয়ের পিডিএফ ফাইল সরবরাহ করেছি। আপনি যদি ক্লাস সিক্স এর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এবং সলিউশন সন্ধান করে থাকেন, তবে আপনি সঠিক জায়গায় আছেন।  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হতে প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সংগ্রহ করে এবং তার সমাধান করে এখানে আপলোড করেছি। ষষ্ঠ শ্রেণীর কোমলমতি শিক্ষার্থীরা যাতে অতি সহজেই প্রকাশিত এসাইনমেন্ট এর সলিউশন ডাউনলোড করতে পারেন, সে বিষয়ে যথেষ্ট দিকনির্দেশনা এখানে উপস্থাপন করা হয়েছে।

 সুতরাং, প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সলিউশন 2021 ক্লাস 6 এর সকল বিষয় পিডিএফ আকারে ডাউনলোড করতে আমাদের সঙ্গেই থাকুন  এবং অ্যাসাইনমেন্ট সম্পর্কিত বিশদ তথ্য জেনে আপনার সন্তানকে পরীক্ষার জন্য প্রস্তুত করুন। অনলাইনে বিভিন্ন ধরনের সলুশন দেখা যায়। উত্তম এবং সন্তোষজনক এসাইনমেন্ট এর   সলিউশন সকলের কাম্য।সুতরাং নির্দিষ্ট অ্যাসাইনমেন্ট পরীক্ষা করে আমাদের সরবরাহকৃত সংগঠনগুলো ডাউনলোড করুন এবং শিক্ষার মর্মার্থ শিক্ষার্থীদের  বোঝাতে সহায়তা করুন।

দ্বিতীয় সপ্তাহের ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট  2021

 প্রথম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সলিউশন পিডিএফ আকারে এখানে দেওয়া হয়েছে। আপনি চাইলে সেগুলো ডাউনলোড করে নিতে পারেন। আপনারা জানেন যে করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত 17 মার্চ 2020 তারিখ হতে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা থাকলেও ভাইরাসের প্রবণতা বৃদ্ধির কারণে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়নি। তাই কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার কথা মাথায় রেখে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অ্যাসাইনমেন্ট প্রকাশের নীতিমালা বাস্তবায়িত হয় পুনরায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ষষ্ঠ শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করতে যাচ্ছে।

 অ্যাসাইনমেন্ট হল একটি নির্দিষ্ট ধরনের কাজ  যা শিক্ষার্থীদের পড়ালেখার  গতি বহাল রাখতে সহায়তা করে। আমরা এখানে ষষ্ঠ শ্রেণির বাংলা, ইংরেজি, গণিত, ধর্ম, আইসিটি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়  বিষয় এ প্রকাশিত এসাইনমেন্ট এর আলোকে সুন্দরভাবে সমাধান করেছি। আপনি সেগুলো ডাউনলোড করে শিক্ষায়  সৃজনশীলতা বৃদ্ধি করতে পারেন।

class 6 assaignment 2nd week
class 6 assaignment 2nd week

বাংলাদেশ ও বিশ্বপরিচয়

class 6 assaignment 2nd week bgs
class 6 assaignment 2nd week bgs

 ষষ্ঠ  শ্রেণীর অ্যাসাইনমেন্ট সলিউশন 2021 পিডিএফ ডাউনলোড (সকল বিষয়)

 প্রথম সপ্তাহের ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সলিউশন 2021 সকল বিষয়ের পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে যথেষ্ট সামগ্রী রয়েছে। আপনি যদি ষষ্ঠ শ্রেণির সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এবং সলিউশন পিডিএফ আকারে ডাউনলোড করতে চান, তবে আপনি সঠিক জায়গায়  আছেন। আমরা এখানে প্রতিটি বিষয়ের আলাদা আলাদা অ্যাসাইনমেন্ট এবং তার  সলুশন সংযুক্ত  করেছি।  আপনি চাইলে এই সলিউশন গুলো সংরক্ষণ করতে পারেন।

  • বাংলা রচনা
  • বাংলা ব্যকরণ
  • ইংরেজি
  • ইসলাম শিক্ষা
  • বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
  • গণিত

সর্বশেষ আমরা আশা করছি যে, আপনি ষষ্ঠ শ্রেণির সকল বিষয়ে অ্যাসাইনমেন্ট সলিউশন ডাউনলোড করতে পেরেছেন। এছাড়াও প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এবং সলিউশন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে মন্তব্য বক্সে আমাদেরকে মন্তব্য করতে পারেন।

#অ্যাসাইনমেন্ট

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button