অ্যাসাইনমেন্ট

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান 2021 [প্রথম সপ্তাহ]

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সপ্তম শ্রেণীর ধর্ম এবং বাংলা বিষয়ে অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে ।আমরা এখানে সপ্তম শ্রেণীর সকল বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান করে আপলোড করেছি। যা প্রথম সপ্তাহের জন্য প্রযোজ্য। আপনি যদি প্রথম সপ্তাহের সপ্তম শ্রেণীর সকল বিষয়ের  অ্যাসাইনমেন্ট এর সমাধান করে থাকেন, তবে আমাদের সঙ্গেই থাকুন এবং পিডিএফ ফাইল আকারে অ্যাসাইনমেন্ট এবং তার সমাধান সংগ্রহ করুন।

 সুতরাং, তৃতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্ট এর উপরে একাধিক সলিউশন রয়েছে। সর্বোত্তম সংগ্রহ করার জন্য আমাদের ওয়েবসাইট থেকে সলিউশন সংগ্রহ করার পরামর্শ দিচ্ছি। কারণ, 2021 সালের অ্যাসাইনমেন্ট এর ওপর ভিত্তি করে অনেক শিক্ষার্থী ভালো রেজাল্ট করতে পেরেছে। সেই ধারাবাহিকতা বজায় রাখার প্রয়াসে সপ্তম শ্রেণীর তৃতীয় সপ্তাহ সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান আমরা এখানে সরবরাহ করেছি। সুতরাং, সকল বিষয়ের সমাধান সংগ্রহ করতে পুরো পোস্টটি ভালভাবে পড়ুন এবং সলিউশন সংগ্রহ করে পরীক্ষার খাতায় সৃজনশীলতার পরিচয় দিন।

তৃতীয় সপ্তাহ অ্যাসাইনমেন্ট 2021

সপ্তম শ্রেণির জন্য চতুর্থ সপ্তাহের নিয়োগের উত্তর প্রকাশের জন্য প্রস্তুত। আমরা ইতিমধ্যে অ্যাসাইনমেন্টটি পেয়েছি এবং আমাদের সাবজেক্ট ওয়াইজ বিশেষজ্ঞ দল অ্যাসাইনমেন্টটি সম্পন্ন করছে। অ্যাসাইনমেন্টটি শেষ হয়ে গেলে আপনি নীচের দিকে সমাধানটি পাবেন। আমরা সমস্ত ক্লাস 7 এর শিক্ষার্থীদের সাবজেক্ট ওয়াইজ অ্যাসাইনমেন্ট উত্তর সরবরাহ করছি।

পিডিএফ ডাউনলোড

সপ্তম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ( তৃতীয় সপ্তাহ)

 প্রথম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর সপ্তম শ্রেণির উত্তর এখানে প্রকাশিত হয়েছে। আমাদের সকল দর্শক যার বাংলা এসাইনমেন্ট সলিউশন প্রয়োজন। বাংলা একটি খুব সহজ বিষয় তবে পাঠ্য পুস্তক থেকে অ্যাসাইনমেন্টের উত্তর পাওয়া খুব কঠিন  তাই আমাদের  অ্যাসাইনমেন্টের লিখিত উত্তর রয়েছে এবং এটি খুব শীঘ্রই এখানে পাওয়া যাবে।

7 bangla assignment

7 bangla solution

ক্লাস 7 ইংরেজি  অ্যাসাইনমেন্টের উত্তর ( প্রথম সপ্তাহ)

 সপ্তম শ্রেণির জন্য ইংরেজি নতুন অ্যাসাইনমেন্ট ডিএসএইচই দ্বারা  প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ঘোষণা করেছে। শিক্ষার্থীরা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টটি বুঝতে তাদের ক্লাস 7 প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টটি দেখতে পারে। সুতরাং, অ্যাসাইনমেন্ট সিলেবাসটি প্রথমে ডাউনলোড করুন। তারপরে, অ্যাসাইনমেন্ট প্রশ্নটি দেখুন এবং এখান থেকে উত্তর সংগ্রহ করুন।

 সপ্তম শ্রেণির  গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ( প্রথম সপ্তাহ)

কোনও গণিতের অ্যাসাইনমেন্ট সলিউশন অনেক শিক্ষার্থী অনুসন্ধান করছে কারণ কোনও ভুল করার কোনও সুযোগ নেই। সুতরাং, প্রথম সপ্তাহের গণিতের অ্যাসাইনমেন্ট উত্তর 7 ম শ্রেণীর উত্তর এখানে পাওয়া যায়। আপনি যখন  প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের প্রশ্নপত্র পাবেন, আপনি উত্তরটি এখানে দেখতে পাবেন। একবার আপনি অ্যাসাইনমেন্ট সিলেবাসটি পেয়ে যাবেন আমরা আপনাকে  তৃতীয় সপ্তাহের গণিতের নিয়োগের উত্তর দেব।

class 6 assignment math 3rd week 1
class 6 assignment math 3rd week 1

ক্লাস 7 আইসিটি  অ্যাসাইনমেন্টের উত্তর ( প্রথম সপ্তাহ)

আইসিটি মূলত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষার্থীদের কাছে একটি অত্যন্ত আকর্ষণীয় বিষয়। কিন্তু, অ্যাসাইনমেন্টটি শিক্ষার্থীদের কাছে আকর্ষণীয় নয় কারণ কিছু অসুবিধা উপলব্ধ রয়েছে। সুতরাং, আইসিটির কার্যভার সম্পূর্ণ করা এত শক্ত। উত্তরটি দেখুন এবং আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের সাথে প্রথম মিল করুন এবং এখান থেকে সমস্ত উত্তর ডাউনলোড করুন। 

সপ্তম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্টের উত্তর ( প্রথম সপ্তাহ)

সলিউশন সহ  প্রথম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উপলব্ধ। আপনি যদি আপনার স্কুল থেকে অ্যাসাইনমেন্ট সিলেবাস বা রুটিন না পেয়ে থাকেন তবে আপনি এখানে  অ্যাসাইনমেন্ট দেখতে পাবেন। যদি আপনি এটি পেয়ে থাকেন তবে আপনি কেবল আপনার ক্লাস 7 র্থ প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পেতে পারেন।

 বন্ধুরা, আমরা সপ্তম শ্রেণীর প্রথম সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান করছি । যত তাড়াতাড়ি সম্ভব সকল অ্যাসাইনমেন্ট এর সমাধান করে এই ওয়েবসাইটে আমরা আপলোড করব।  ততক্ষণ চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে এবং সমাধান সংগ্রহ করুন। 

#অ্যাসাইনমেন্ট

 

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button