উৎসব

হ্যাপি লাইলাতুল কদর 2021 মেসেজেস, কোটস এন্ড GIFs

 করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউ এ পৃথিবী যখন স্থবির, ঠিক সেই সময়েই বান্দার সকল গুনাহ মাফ  পাওয়ার  জন্য মুসলিম সমাজের  শ্রেষ্ঠ ইভেন্ট লাইলাতুল কদর হাজির হয়েছে। সমগ্র মুসলিম উম্মাহর সর্বশ্রেষ্ঠ  ইবাদতের রজনী হচ্ছে লাইলাতুল কদর। লাইলাতুল কদরের রাতে ইবাদত 1000 মাসের ইবাদত সমান। লাইলাতুল কদরের রাতে ফেরেশতারা পৃথিবীতে নেমে আসে এবং আল্লাহর প্রিয় বান্দাদের উপাসনা পর্যবেক্ষণ করে।

qadar font 1

পৃথিবীর সর্বশ্রেষ্ঠ দিকনির্দেশক পবিত্র গ্রন্থ আল কোরআন এর জন্মদিন হিসেবে লাইলাতুল কদর সকলের নিকট অত্যন্ত গুরুত্বপূর্ণ। রমজান মাসের নাজাতের অংশের  অর্থাৎ শেষ দশদিনের বেজোড় পাঁচ  রাতের যেকোনো দিন লাইলাতুল কদর পালন করা হয়।

আপনারা জানেন যে, এই লাইলাতুল কদরের রাতে  লাওহে মাহফুজ থেকে নবী হযরত মুহাম্মদ  এর মাধ্যমে পবিত্র কোরআনের সূরা আলাকের প্রথম পাঁচটি আয়াত নাযিল হয়। এভাবে বিভিন্ন প্রয়োজনে সমগ্র 23 বছরে আল কোরআন নাজিল হয়। শবে কদরের রাতে মহান সৃষ্টিকর্তা আল্লাহতালা বান্দাদের গণহারে ক্ষমা করে দেন। তাৎপর্যময় এই রাতে ইবাদতের মধ্য দিয়ে  তাই বান্দারা তাদের সকল গুনাহ থেকে পানাহ  চায়।

qadarmsg.jpg 2.jpg

সুতরাং, লাইলাতুল কদর সম্বন্ধে এত কিছু জানার পরে, আপনি নিশ্চয়ই এই রাতের গুরুত্ব উপলব্ধি করতে পারছেন। অনলাইন অথবা অফলাইনে আপনি যদি কাউকে উইশ করতে চান, তবে পুরো পোস্ট টি ভালভাবে পড়ুন এবং আপনার পছন্দমত মেসেজ এবং  কোটস নির্বাচন করে আপনার প্রিয় জনকে  প্রেরণ করুন।

qadarmsg.jpg 3.jpg.jpg

লাইলাতুল কদর কখন?

বিভিন্ন প্রকার হাদিসে পাওয়া তথ্য অনুসারে প্রতিবছর বিশ্ব মুসলিম সমাজ রমজান মাসের 27 তারিখ লায়লাতুল কদর উদযাপন  করে। এই রাতে যত বেশি নফল নামাজ পড়া যায় ততবেশি সব কায়েম করা সম্ভব। নির্দিষ্ট কোন তারিখ হাদীসে পাওয়া যায় না। তবে একথা প্রমাণিত হয় যে- রমজান মাসের শেষ দশদিনের যেকোনো বিজোড় রাত (21, 23, 25, 27 এবং 29 রমজান)  লায়লাতুল কদর উদযাপিত হয়।

qadar msg 5pg

 তাই, এই বিজোড় রাত সমূহ  বেশি বেশি ইবাদত করা প্রয়োজন।

 2021 সালের লায়লাতুল কদর 30 এপ্রিল (শুক্রবার) এবং 1 May (শনিবার) অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

 হ্যাপি লাইলাতুল কদর  বেস্ট উইশেস/Status/ Text Messages 

qadar msg 6pg

আপনি কি শবে কদরের গুরুত্ব তুলে ধরতে আপনার কোন মুসলিম ভাই অথবা বোন কে উইশ করতে চান? তবে নিচের  এসএমএস গুলো কপি করে বিভিন্ন সামাজিক মিডিয়া যেমন- ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার, ইনস্টাগ্রাম এ আপলোড করার পাশাপাশি টেক্সট এসএমএস হিসেবেও ব্যবহার করতে পারেন।

qadar font

হ্যাপি লাইলাতুল কদর 2021 মেসেজেস, কোটস এন্ড GIFs

qadarmsg.jpg 2.jpg

যেহেতু লাইলাতুল কদরের গুরুত্ব  লিখে শেষ করা যাবে না তাই,  এই গুরুত্বপূর্ণ রজনীতে রাত জেগে ইবাদত কায়েম করার মতো ভালো কাজ আর হয় না।

gifs

ঈদুল ফিতর এনিমেটেড গিফ 2021

qadar msg 5pg

সর্বশেষ আমরা আশা করছি যে, শবে কদরের এই রজনীতে আপনি আপনার পরিবার  এবং বন্ধু-বান্ধব সহ অশেষ সওয়াব হাসিল  করার এই সুযোগ হাতছাড়া করবেন না।

অগ্রিম ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button