সংবাদ

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী 2022 টিকিটের মূল্য অফ ডে ট্রেনের তালিকা এবং ট্রেন ট্র্যাকার

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য অনলাইন টিকিট বুকিং সিস্টেম ট্রেন ট্রেন অফ ডে এবং বাংলাদেশ রেলওয়ে যাবতীয় তথ্য এখানে উল্লেখ করা হয়েছে।আপনি যদি বাংলাদেশ রেলওয়েল সিলেট থেকে চট্টগ্রাম যেতে চান তবে পাহাড়িয়া এক্সপ্রেস উদয়ন এক্সপ্রেস এবং জালালাবাদ এক্সপ্রেস এর মাধ্যমে আপনি যাত্রা করতে পারেন।এই তিনটি ট্রেন যথারীতি সিলেট থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে সিলেটে যাতায়াত করছে।
বাংলাদেশ রেলওয়ে এর অফিশিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহীত যাবতীয় তথ্য এখানে উপলব্ধ। চট্টগ্রামকে বাংলাদেশের অর্থনীতির দ্বার বলা হয়।সুতরাং বাংলাদেশের যেকোনো স্থান থেকে যদি কেউ সিলেট হয়ে চট্টগ্রামের যেতে আগ্রহী হয়ে থাকেন তবে আপনারা সঠিক জায়গায় আছেন। সুতরাং আমাদের সঙ্গে থাকুন এবং বাংলাদেশ রেলওয়ে সম্পর্কিত যাবতীয় তথ্য সংগ্রহে রাখুন। শুধু পড়া চালিয়ে যান এবং বাংলাদেশ সময় সূচি বজায় রাখুন।
চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের সময়সূচী 2021
আপনি অবগত আছেন যে বাংলাদেশ রেলওয়ে সিলেট টু চট্টগ্রাম রুটে তিনটি ট্রেনের মাধ্যমে জাতীয় সেবা করে থাকে।

চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের টিকেটের মূল্য 2021
পাহাড়িয়া এক্সপ্রেস উদয়ন এক্সপ্রেস এবং জালালাবাদ এক্সপ্রেস এর এসি এবং ননএসি উপায় সার্ভিস রয়েছে। রেলের ভাড়া সাধারণত ট্রেনের সুবিধার উপর নির্ভর করে থাকে। সিলেট থেকে চট্টগ্রাম দূরত্ব প্রায় 369 কিলোমিটার। সুতরাং নিম্নলিখিত ট্রেনের ভাড়া সিলেট থেকে চট্টগ্রাম, অথবা চট্টগ্রাম থেকে সিলেটের জন্য প্রযোজ্য-

চট্টগ্রাম থেকে সিলেট যাওয়ার জন্য অনলাইনে ট্রেনের টিকিট কিভাবে করব?
অনলাইন নির্ভর অর্থাৎ বাংলাদেশ ডিজিটালাইজেশনের ফলে বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট বুকিং সার্ভিস সেবা দিয়ে থাকে। বাংলাদেশের পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বাংলাদেশ রেলওয় টিকেট অনলাইন এর মাধ্যমে বুকিং করা সম্ভব। বর্তমানে বাংলাদেশে রেল মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিডি রেল নামক অ্যাপসের মাধ্যমে অনলাইনে টিকিট বুকিং করার যাবতীয় দিকনির্দেশনা দিয়ে থাকে।

অনলাইন টিকিট বুকিং সিস্টেম

এসএমএসের মাধ্যমে ট্রেনের অবস্থান নির্ণয়

চট্টগ্রাম থেকে সিলেট যাওয়ার জন্য আমাদের সম্মানিত ভিজিটরদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তবে আমাদেরকে জানান। আমরা যত তাড়াতাড়ি সম্ভব যাবতীয় তথ্য দিয়ে আপনাদেরকে হেল্প করব।

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button