শিক্ষা

লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2022

lalmonirhat govt school
লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় উত্তরবঙ্গের একটি অন্যতম স্বনামধন্য বিদ্যালয়। এই বিদ্যালয়ে পড়াশোনার জন্য হাজার হাজার ছাত্র-ছাত্রী প্রতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।জানেন যে 2021 সালের বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহ লটারির মাধ্যমে ফলাফল প্রকাশ করা হবে। করনা ভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

গত 13- 12 -2020 তারিখে বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিকবিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি জারি করা হয়।
যারা  গত 15 ডিসেম্বর হতে 27 ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ছাত্রছাত্রীরা টেলিটক সিমের মাধ্যমে পরীক্ষা করে ভর্তি ফরম জমা দিয়েছেন। তাদের বিপরীতে লটারির মাধ্যমে খুবই কম সংখ্যক ছাত্র-ছাত্রী লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছে।

লটারির মাধ্যমে ভর্তি আসলে কতটুকু যৌক্তিক? লটারির মাধ্যমে ভর্তির হওয়ার কারণে শিক্ষার্থীদের প্রকৃত মেধা যাচাই করা সম্ভব হবে না। যার জন্য সরকারি মাধ্যমিক বিদ্যালয় ডিসপ্লের আলো লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তির ক্ষেত্রে প্রকৃত মেধাবী যাচাই করা ঝুঁকিপূর্ণ হতে পারে।

তারা ইতিমধ্যে লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন ফরম সার্থকভাবে জমা দিয়েছেন তাদের মধ্য থেকে মাধ্যমে অভিনন্দিত শিক্ষার্থী 2021 সালের ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে।

30 ডিসেম্বর 2020 সফটওয়্যার লটারি এর মাধ্যমে শিক্ষার্থীদের রোল নাম্বার যাচাই করা হবে। লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে হতে পাওয়া ফলাফল জানা মাত্রই এই ওয়েবসাইটে পাবলিশ করব। যার জন্য আপনারা লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট এবং এই ওয়েব সাইটের লিংকটি সংরক্ষণ করতে পারেন।

সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2021

আপনারা জানেন যে 13 ডিসেম্বর 2020 তারিখে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমরা এখানে এসে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি, যাতে বিজ্ঞপ্তির আলোকে ভুল ত্রুটি অভিভাবক এবং শিক্ষার্থীরা দ্রুত সমাধান করতে পারে এবং ফলাফলের বিষয়ে নিশ্চিত হতে পারে।

সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2021

লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2021, PDF ডাউনলোড

বিগত বছরগুলোর তুলনায় লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি কার্যক্রম একটু ভিন্ন আঙ্গিকে পরিচালিত হচ্ছে। মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের তাদের প্রয়োজনীয় উপকরণ সহ লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি হওয়ার জন্য সাময়িকভাবে মনোনীত হবেন। যেসকল অভিনন্দিত শিক্ষার্থী এই লটারির ভাগ্যবান বলে বিবেচিত হয়েছে তাদের নাম এবং রোল নাম্বার এখানে উল্লেখ করা আছে। রেজাল্ট চেক করার জন্য ইউজার আইডি পাসওয়ার্ড এবং রেজিস্টার নাম্বার এর প্রয়োজন হতে পারে। ৩০ ডিসেম্বর 2020 তারিখে 2020-2021 এর জন্য ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থী মনোনয়ন করা হবে। যাদের তালিকা ওয়েবসাইটে সংরক্ষণ করা হবে।

লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি কবে?

3 ডিসেম্বর 2020 তারিখে লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় অফিশিয়াল পেজ এ ফলাফল প্রকাশ করা হলে বিদ্যালয় কর্তৃপক্ষ এবং বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ভর্তির তারিখ জারি করা হলে আমরা আপনাদেরকে জানিয়ে দিব। যেহেতু এখনও পর্যন্ত ভর্তির নির্দিষ্ট কোন তারিখ নির্বাচন করা হয়নি, তাই স্পেসিফিকভাবে বলা যাচ্ছে না। ভর্তির নির্দিষ্ট ডেট কবে তা জানতে এই লিংকটি সংগ্রহ করতে পারেন।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close