অ্যাসাইনমেন্ট

অ্যাসাইনমেন্ট & সমাধান (তৃতীয় সপ্তাহ) 2021: ক্লাস 6, 7, 8 এবং 9 সকল বিষয়

করোনাভাইরাস পরিস্থিতির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট ক্লাস সিক্স থেকে ক্লাস 9 পর্যন্ত প্রকাশ করা হয়েছে । dshe.gov.bd হতে সেই প্রকাশিত বাংলা  এবং ধর্ম বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান দিতে  চলছি। আপনি যদি ক্লাস সিক্স থেকে ক্লাস 9 পর্যন্ত যে কোন শ্রেণীর শিক্ষার্থী হয়ে থাকেন এবং অনলাইনে উৎকৃষ্টমানের সকল বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান খোঁজ করে থাকেন ,তবে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন।

আমরা এখানে সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান মনের মাধুরী মিশিয়ে করার চেষ্টা করেছি এবং সেইসাথে আশা করছি যে, আমাদের সরবরাহকৃত এসাইনমেন্ট এর সমাধান গুলি সর্বোত্তম এবং শীর্ষস্থান অর্জন করার ক্ষমতা রাখে।  সুতরাং অন্ধকারে  ঢিলে না মেরে, উৎকৃষ্টমানের এসাইনমেন্ট এর সমাধান থেকে ধারণা নিয়ে পরীক্ষায় সৃজনশীলতার পরিচয় দিন।

dshe অ্যাসাইনমেন্ট 2021

বর্তমানে অনলাইন দুনিয়ায় অ্যাসাইনমেন্ট বাংলাদেশের প্রতি ঘরে ঘরে পৌঁছালেও, পূর্ববর্তী বছরগুলিতে, কোনও শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট শব্দটির সাথে পরিচিত ছিল না। কর্ণ মহামারীর কারণে গত 17 মার্চ 2020 তারিখ হতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ  রয়েছে। সুতরাং কোনওভাবেই বাড্ডা নেওয়া সম্ভব হয়নি, অর্থাৎ শিক্ষার্থীরাও পরীক্ষা দিতে পারেনি। এজন্য অনেক শিক্ষার্থী বইয়ে পিছিয়ে পড়ে। তাই মাধ্যমিক শিক্ষা অধিদফতর শিক্ষার্থীদের বই ফিরিয়ে আনতে এই দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা এখানে সে সম্মান সংগ্রহ করে সমাধান দিচ্ছি। 

ক্লাস সিক্স অ্যাসাইনমেন্ট তৃতীয় সপ্তাহ

ক্লাস সিক্সের শিক্ষার্থীরা কোমলমতি হয়ে থাকে।   আপনি যদি ক্লাস সিক্সের একজন স্টুডেন্ট  অথবা অভিভাবক হয়ে থাকেন তবে  এই পোষ্ট টি আপনার জন্য । এখানে আমরা ক্লাস সিক্সের  অ্যাসাইনমেন্ট বিস্তারিত আলোচনা করব। এটি আপনার অথবা আপনার সন্তানের জন্য খুব গুরুত্বপূর্ণ। অ্যাসাইনমেন্টের ফলস্বরূপ, অনেক শিক্ষার্থী অ্যাসাইনমেন্টের উত্তরগুলি অনলাইনে খুঁজে পান। সুতরাং তাদের প্রয়োজনের ভিত্তিতে আমরা আমাদের সাইটে ষষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্টের উত্তরপত্রগুলি রাখব।

 

 

class 6 assignment math 3rd week 1
class 6 assignment math 3rd week 1
class 6 assignment home economics 3rd week 1
class 6 assignment home economics 3rd week 1
class 6 assignment agriculture 3rd week
class 6 assignment agriculture 3rd week

ক্লাস সেভেন এসাইনমেন্ট তৃতীয় সপ্তাহ

ক্লাস সেভেন এর অসংখ্য শিক্ষার্থী অনলাইনে অ্যাসাইনমেন্ট খোঁজ করছেন ।এটি কেবল সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য। আপনি যদি সপ্তম শ্রেণির হন তবে সাবধানে এটি দেখুন। অ্যাসাইনমেন্ট লেখার সময় অনেক শিক্ষার্থীকে সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। অনেক কিছুই তাদের অজানা তাই মূল্যায়ন বইতে লেখার সমস্যা আছে । অনলাইনে এই বিষয়গুলির সন্ধানকারী শিক্ষার্থীদের চাহিদা মেটাতে আমরা সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্টের উত্তরপত্রাদি সরবরাহ করেছি। আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে আপনার সমস্যার সমাধান করতে পারেন।

 

 

class 7 assignment math 3rd week
class 7 assignment math 3rd week
class 7 assignment agriculture 3rd week
class 7 assignment agriculture 3rd week
class 7 assignment home economics 3rd week 1
class 7 assignment home economics 3rd week 1

ক্লাস 8 অ্যাসাইনমেন্ট তৃতীয় সপ্তাহ

 জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা প্রত্যেক ছাত্র-ছাত্রীর জন্য মাইলফলক। অষ্টম শ্রেণির শিক্ষার্থী  মানে জেএসসি পরীক্ষার্থী। এই পরীক্ষার্থীরা খুব উদ্বিগ্ন। কারণ তারা তাদের পরীক্ষা নিয়ে চিন্তিত। এদিকে, করোনার পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলি চালু করা যায়নি। এরই মধ্যে অ্যাসাইনমেন্ট চলছে। তারা মূল্যায়নের মাধ্যমে পরীক্ষার প্রস্তুতির সমাধান করবে কি না তা নিয়ে খুব চিন্তিত।অনেকে হাতুড়ি শিক্ষকের সমাধান পেয়ে খুশি। কিন্তু,  অনেক শিক্ষার্থী জানেন না যে, ভালো এবং মেধাবী শিক্ষকের দাঁড়া এসাইনমেন্ট এর সমাধান ভালো মার্কস পাওয়ার জন্য সহায়ক। 

 

 

class 8 assignment math 3rd week
class 8 assignment math 3rd week
class 8 assignment agriculture 3rd week
class 8 assignment agriculture 3rd week
class 8 assignment home economics 3rd week 1
class 8 assignment home economics 3rd week 1

সুতরাং একটি সহজ সমাধান পেতে, অনেক শিক্ষার্থী অনলাইনে তাদের এসএমএসের উত্তরপত্রগুলি সংগ্রহ করে এসএমএস বইয়ে লিখছেন। আবার এই অ্যাসাইনমেন্টটি অনুসন্ধান করার সময় অনেক লোক বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছেন। তাই আমরা এসেছি সকল শিক্ষার্থীর সহযোগিতার জন্য। এখানে আমরা অষ্টম শ্রেণির সমস্ত বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তরপত্রগুলি রাখব।

ক্লাস 9 অ্যাসাইনমেন্ট 2021 তৃতীয় সপ্তাহ

আমরা এখানে ক্লাস নাইনের  বিজ্ঞান, মানবিক এবং  ব্যবসায় শিক্ষা শাখার  অ্যাসাইনমেন্ট এর সমাধান দেওয়ার চেষ্টা করছি। আপনি যদি নবম শ্রেণির হন তবে, এটি কেবল আপনার জন্য। কারণ অ্যাসাইনমেন্ট আবার এসেছে। অ্যাসাইনমেন্ট শব্দটির সাথে আমরা ইতিমধ্যে পরিচিত। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এখনও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সুতরাং সঠিক সময়ে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। সে কারণেই আবার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং এরই মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। তার মানে আমাদের মধ্যে অ্যাসাইনমেন্ট এসেছে। এখানে আমরা অ্যাসাইনমেন্টের উত্তরপত্রগুলি পাই।

class 9 assignment math 3rd week
class 9 assignment math 3rd week
class 9 assignment agriculture 3rd week
class 9 assignment agriculture 3rd week
class 9 assignment higher math 3rd week
class 9 assignment higher math 3rd week
class 9 assignment home economics 3rd week
class 9 assignment home economics 3rd week

 

 

 

অ্যাসাইনমেন্ট উত্তর পত্রক পিডিএফ ডাউনলোড

আমরা আমাদের সাইটে পিডিএফ ফর্ম্যাটে ষষ্ঠ থেকে নবম শ্রেণির সকল শ্রেণির জন্য সকল বিষয়ে অ্যাসাইনমেন্ট উত্তরপত্রগুলি পোস্ট করছি। আমাকে গুরুত্বপূর্ণ ভিজিটর অথবা  বন্ধুদের সহায়তা করার জন্য  আমরা ক্লাস সিক্স থেকে ক্লাস 9 পর্যন্ত সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এবং তার সমাধান দেওয়ার চেষ্টা করছি।। কারণ এখানে আপনি আপনার ক্লাসের সমস্ত এসারম্যান উত্তরপত্রগুলি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। ছাত্র বন্ধুদের সুবিধার্থ এবং প্রয়োজনীয়তা বিবেচনা করে আমরা,

অভিজ্ঞ শিক্ষকগণ, নিয়োগের উত্তরগুলি যাচাই করুন এবং তাদের পিডিএফ ফর্ম্যাটে রাখুন।  এসাইনমেন্ট এর  সমাধান পাওয়া বড় বিষয় নয়, বরং আপনি ভালো মানের এসাইনমেন্ট  এর সমাধান খুঁজে পেলে সেটাই আপনার জন্য  বড় বিষয় ।আপনি অবশ্যই আমাদের মূল্যায়ন বইতে দাবারের উত্তরপত্রগুলি লিখতে পারেন। আপনি আমাদের বন্ধুরা এবং বড় ভাইবোনদের সাথেও আমাদের পোস্টটি ভাগ করে নিতে পারেন এবং তাদের কার্যাদি লিখতে তাদের সহায়তা করতে পারেন।

পরিশেষে আমরা আশা করছি যে, আপনি আমাদের সরবরাহকৃত অ্যাসাইনমেন্ট এর সমাধান  পেয়ে সন্তোষজনক অবস্থানে রয়েছেন । এছাড়াও  কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করতে পারেন  ।সম্ভব হলে তথ্য দিয়ে আমরা আপনাদের কে সহযোগিতা করব।

#অ্যাসাইনমেন্ট

Asad Pervez

আমি আসাদ পারভেজ । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button