ভ্রমন

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী- 2022; টিকিটের মূল্য, বন্ধের দিন এবং ট্রেন ট্রাকিং

আমরা এখানে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2022 টিকিটের মূল্য, এবং ট্রেন ট্রাকিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। সময়সূচী জীবনের জন্য এক গুরুত্বপূর্ণ অধ্যায়।সময় মেইনটেইন করতে না পারলে অসময়ে কোন কাজই সম্পন্ন করা সম্ভব হয় না।

সেই সময়কে মূল্য দিয়ে আমরা এখানে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য, বন্ধের দিন, টিকিট কালেকশন, অনলাইন টিকিট বুকিং, ট্রেন ট্রাকিং এবং রংপুর এক্সপ্রেস ট্রেনের যাবতীয় তথ্য সংগ্রহ করে নিবন্ধটি সাজিয়েছি। বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট হতে গুরুত্বপূর্ণ ভিজিটরদের কাছে উপস্থাপন করেছি।যাতে রংপুর এক্সপ্রেস ট্রেনের একজন যাত্রীকেও ট্রেনের পূর্ব প্রস্তুতি এবং যাত্রাকালীন সময় নিয়ে কোন রকম ঝামেলা পোহাতে না হয়।

rangpur express train schedule

আপনি যদি রংপুর এক্সপ্রেস ট্রেনের একজন সম্মানিত যাত্রী হয়ে থাকেন, তবে এই কনটেন্টে অবস্থিত সকল তথ্য আপনার জানা প্রয়োজন।রংপুর এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের একটি অন্যতম আন্তঃনগর ট্রেন। যার মাধ্যমে প্রতিনিয়ত মানুষ ঢাকা হতে রংপুর এবং রংপুর হতে ঢাকা যাতায়াত করে।

যেহেতু, ঢাকা বাংলাদেশের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক উৎসের প্রধান কেন্দ্রবিন্দু সেহেতু, এ রাজধানীতে যাতায়াত করা মানুষের নিত্যনৈমত্তিক ব্যাপার।

উত্তরবঙ্গের মানুষের জন্য রংপুর এক্সপ্রেস ট্রেনটি মনে হয় একটি জেট বিমান। যেখানে একটি অগ্রিম টিকিট পাওয়া দুঃসাধ্য হয়ে থাকে। তাই রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা করার পূর্বে প্রয়োজনীয় সকল তথ্যের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, অ্যাপস এবং সর্বোপরি নবরুপ.কম এর লিংকটি বুকমার্ক করে রাখতে পারেন।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2022

2021 নামক এই আশীর্বাদ বছরে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আপডেট করা হয়েছে। এই ট্রেনটি ঢাকা হতে রংপুর পৌঁছে। ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে রংপুরের উদ্দেশ্যে সকাল 9 টা 10 মিনিটে যাত্রা শুরু করে। কম বেশি নয় ঘন্টার দীর্ঘ পথ অতিক্রম করে একই দিনে রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর স্টেশনে পৌঁছে সন্ধ্যা 7 টা 5 মিনিটে। রংপুর এক্সপ্রেস ট্রেনের কোড নম্বর হল- 771.

আপনি যদি রংপুর এক্সপ্রেস ট্রেনটি সঠিক অবস্থান এসএমএসের মাধ্যমে জানতে চান, তবে এই কোডটি সংরক্ষণ করা দরকার। আবার অন্যদিকে, রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেলস্টেশন হতে 8:10 PM ( Post Meridian )-এ যাত্রা শুরু করে এবং অনেক স্টেশন ও জংশন অতিক্রম করে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছে পরের দিন 6:10 AM ( Anti Meridian ).
রংপুর হতে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের কোড নং- 772

ট্রেন নম্বর রুট সময় শুরু আগমনের সময়
771 Dhakaাকা থেকে রংপুর 09: 10 এএম 07:05 পিএম
772 রংপুর থেকে .াকা 08:10 অপরাহ্ন 06: 10

রংপুর এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন

অনেক যাত্রী মহোদয় রংপুর এক্সপ্রেস ট্রেনের সঠিক বন্ধের দিন না জানার কারণে হয়তো রংপুরে, নয়তো ঢাকায় বিপাকে পড়েন। সুতরাং রংপুর এক্সপ্রেস ট্রেনের সরকারি ছুটি বা বন্ধের দিন জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ট্রেন নম্বর ট্রেনের রুট ছুটির দিন
771 Dhakaাকা থেকে রংপুর সোমবার
772 রংপুর থেকে .াকা রবিবার

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য 2022 আপডেট

বাংলাদেশ রেলওয়ে সরকারি রুল মোতাবেক ট্রেনের টিকেট ক্রয় করা দরকার।আপনি যদি রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে আগ্রহ প্রকাশ করেন। তবে টিকিট সংগ্রহ করার আবশ্যকতা রয়েছে। রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকেট সাধারণত তিনটি বিভাগের মাধ্যমে বিক্রি করা হয়। আপনার পছন্দ অনুযায়ী রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের আপডেট মূল্য নিম্নরূপ-

                       টিকিট ক্লাস ভাড়া (প্রাপ্ত বয়স্ক) ভাড়া (শিশু)
শোভন চেয়ার 505 টাকা 335 টি কে
স্নিগ্ধা 966 টি কে 639 টি কে
এসি বার্থ 1162 টি কে 771 টি কে

তবে, কিছুসংখ্যক অসাধু এবং অর্থলোভী মানুষ ব্ল্যাকে টিকিট সংগ্রহ করে, তারা যাত্রীদের কাছে বেশি অর্থ দাবি করতে পারে। কাজেই, অনলাইনের মাধ্যমে ট্রেনের অগ্রিম টিকিট বুকিং করার চেষ্টা করা দরকার। যদিও তাতে কিছু অতিরিক্ত চার্জ প্রদান করতে হয়, কিন্তু বাড়তি কোনো ঝামেলা পোহাতে হয় না।

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট অনলাইনে বুকিং করব কিভাবে?

আপনারা জানেন যে, বাংলাদেশ সরকার অনলাইন ভিত্তিক যাবতীয় সেবা প্রদান করে। বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় কর্তৃক অনলাইনে অগ্রিম টিকেট কেনাবেচার বৈধতা দিয়ে থাকে।

একজন টিকেট ক্রেতা অতি সহজেই বিডি রেলওয়ে অ্যাপ এবং অফিশিয়াল ওয়েবসাইট হতে শর্তসাপেক্ষে টিকেট ক্রয় বিক্রয় করতে পারেন। গ্রাহকরা অতি সহজে বিকাশ, নগদ, রকেট, ব্যাংকের মাস্টার কার্ড হতে পেমেন্ট জমা দিতে পারবেন।
সুতরাং সঠিকভাবে ব্রাউজিং করে, যে কেউ অনলাইনে টিকিট বুকিং করতে পারেন।

এসএমএসের মাধ্যমে ট্রেনের অবস্থান নির্ণয়

See Here

রংপুর এক্সপ্রেস ট্রেনের স্টপেজ স্টেশন & টিকিট কালেকশন

কোন যাত্রী যদি রংপুর হতে যাত্রা শুরু করতে চায়, তবে তাকে যে রংপুর হতেই টিকিট ক্রয় করতে হবে- এমনটা নয়। যে কেউ, যে কোন স্টেশন হতেই টিকেট ক্রয় করতে পারবেন। সুতরাং সঠিক সময় এবং সঠিক নিয়ম ফলো করে রংপুর এক্সপ্রেস ট্রেনের স্টপেজ স্টেশন গুলি থেকে এখনই টিকিট সংগ্রহ করে আপনার যাত্রা শুরু করতে পারেন।

  1. কাউনিয়া
  2. পীরগাছা
  3. বামনডাঙ্গা
  4. নলডাঙ্গা
  5. গাইবান্ধা
  6. বোনারপাড়া
  7. সোনাতলা
  8. বগুড়া
  9. তালোড়া
  10. সান্তাহার জংশন
  11. নাটোর
  12. চাটমোহর
  13. বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন
  14. বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশন
  15. ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close