শুভেচ্ছা বার্তাসংবাদ

মৃত্যু নিয়ে স্ট্যাটাস, উক্তি এবং সান্তনার বানী

মৃত্যু হচ্ছে মানব জীবনের সবচেয়ে বড় অভিজ্ঞতা । মৃত্যুকে কেউ এড়িয়ে যেতে পারে না।সিরিয়াল বিহীন এই মৃত্যু কখন কাকে গ্রাস করবে তা কেউ জানে না। জীবনের প্রবহমান খাতা যখন চিরতরে বন্ধ হয়ে যায়,তখন সমবেদনা জানানো ছাড়া আর কিছু থাকেনা।শিশু কৈশোর-যৌবন বৃদ্ধ যাই হোক না কেন, একদিন সে মৃত্যুর শীতলতম স্পর্শে মৃত্যুবরণ করবেই।

সৃষ্টিজগতের এই চিরন্তন বাস্তবতা যখন কোন পাড়া প্রতিবেশী, নিকটাত্মীয়, বন্ধু বান্ধব এবং প্রিয়জনের মধ্যে ঘটে যায়, তখন কান্নার অন্তরালে প্রিয় মানুষদের কিছু সান্ত্বনার বাণী শোনাতে হয়।

মৃত্যু নিয়ে এমন কিছু সান্তনার বানী, স্ট্যাটাস, উক্তি আমরা এখানে সরবরাহ করেছি- যা যে কেউ এখান থেকে কপি করে অন্যের মৃত্যুতে সমবেদনা জানাতে পারেন। হয়তো আপনার প্রিয়জনের কাছে এমন কোন বাণী বস্তুনিষ্ঠ হতে পারে যা থেকে সীমাহীন কান্নাকাটির পরিবর্তে সে একটু হলেও শান্ত হতে পারে।

মৃত্যু নিয়ে স্ট্যাটাস

মৃত শব্দটি শুনলে সকলের বুক কেঁপে ওঠে। মৃত্যু কারো কামনা না হলেও মৃত্যুকে আলিঙ্গন করা ব্যক্তির পরিবারের প্রতি সমবেদনা জানাতে চাইলে নিচের স্ট্যাটাসগুলো আপনাকে ভীষণ ভাবে সহযোগিতা করবে।

মৃত্যু-নিয়ে-স্ট্যাটাস 1

মৃত্যু-নিয়ে-স্ট্যাটাস ২

মৃত্যু-নিয়ে-স্ট্যাটাস ৩

মৃত্যু নিয়ে উক্তি এবং সান্তনার বানী

আপনারা যদি মৃত্যু নিয়ে উক্তি অথবা সান্তনা কোন কথা কাউকে বোঝানোর জন্য খোঁজ করে থাকেন তবে, আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। নিচে সান্ত্বনার বাণী এবং চির বাস্তবতার কতগুলো কোটস দেওয়া রয়েছে- আপনি চাইলে সেগুলো ব্যবহার করে প্রিয়জনের দুঃখের সময় শামিল হয়ে সমবেদনা প্রকাশ করতে পারেন।

১। মৃত্যু কি সহজ, কি নিঃশব্দে আসে অথচ মানুষ চিরকালই জীবন নিয়ে গর্ব করে যায় ।
সমরেশ মজুমদার

২। মৃত্যুর মতো সত্য আর আশার মতো মিথ্যা নেই।
হযরত আলী রাঃ

৩। মৃত্যু যতটা না ক্ষতিকর তার চেয়ে বেশি ক্ষতিকর হলো এর ভয়।
রবার্ট হেরিক

 

৪। মানুষ মরে গেলে পচে যায়, বেঁচে থাকলে বদলায়, কারনে-অকারনে বদলায় ।
মুনীর চৌধুরী

৫। আল্লাহই তোমাদের জীবন দান করেছেন। তিনিই তোমাদের মৃত্যু ঘটাবেন। আবার তিনিই তোমাদেরকে পুনরুত্থিত করবেন। তারপরও মানুষ অতি-অকৃতজ্ঞ ।
সূরা হাজ্জ, আয়াতঃ ৬৬

৬। ভীরুরা মরার আগে বার বার মরে, সাহসীরা মৃত্যুর স্বাদ একবারই গ্রহন করে ।
উইলিয়াম শেক্সপিয়র

 

৭। জীবনকে যেমন, মৃত্যুকেও তেমনি স্বাভাবিক বলে মেনে নিতে হবে ।
শহিদুল্লাহ কায়সার

৮। মানুষ যদি মৃত ব্যাক্তির আর্তনাদ দেখতে এবং শুনতে পেত, তাহলে মানুষ মৃত ব্যাক্তির জন্য কান্না না করে নিজের জন্য কাদতো ।
হযরত মোঃ (সাঃ)

 ৯। মৃত্যু নিয়ে আমি ভীত নই, কিন্তু মরার জন্য তাড়াও নেই আমার, তার আগে করার মত অনেক কিছু আছে আমার ।
স্টিফেন হকিং

১০। এমনভাবে অধ্যয়ন করবে, যেন তোমার সময়াভাব নেই, তুমি চিরজীবী । এমন ভাবে জীবন যাত্রা নির্বাহ করবে, যেন মনে হয় তুমি আগামি কালই মারা যাবে ।
মহাত্না গান্ধী

পরিশেষে বলা যায় যে, সকলকেই যেহেতু মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে, তাই বাস্তবতার চিরন্তন সত্য কে মেনে নিয়ে জীবন যাপন করা উচিত।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close