চাকরির বিজ্ঞপ্তি

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ

আবেদন পত্র জমাদানের শেষ তারিখ: 18/05/2021 । বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে বিজেআরআই শূন্যপদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট বারোটি পদে মোট 33 জনকে নিয়োগ দেবে। এতে ৩৩ জনের মধ্যে গ্রেড -৯ নিয়োগ পাবেন।processed (3)

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট বিজেআরআই দেশের অন্যতম প্রাচীন গবেষণা প্রতিষ্ঠান। যা প্রথম ১৯০৪ সালে স্যার আর এস ফিনলোর নেতৃত্বে ঢাকায় গবেষণা শুরু হয়। এরপর 1938 সালে ইন্ডিয়ান সেন্ট্রাল কমিটির আওতায় ঢাকায় জুট এগ্রিকালচার রিসার্চ ল্যাবরেটরি প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে প্রাতিষ্ঠানিকভাবে পাটের গবেষণা শুরু হয়।

আবেদনপত্র পূরণ এবং ফি জমাদান শুরুর তারিখ: 02/04/2021 ; 10 PM
আবেদন পত্র জমাদানের শেষ তারিখ:18/05/2021 ; 5 PM
শিক্ষাগত যোগ্যতা: পঞ্চম শ্রেণি- স্নাতক পর্যন্ত
জব ক্যাটাগরি: সরকারি জব

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: 08/04/2021

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি 2021 পিডিএফ ডাউনলোড

বর্তমানে বিজেআরআই কৃষি গবেষণায় 6টি, কারিগরি গবেষণায় চারটি, জুট টেক্সটাইল গবেষণায় একটি, এবং পরিকল্পনা প্রশিক্ষণ ও যোগাযোগ বিভাগসমূহ মোট ১২টি বিভাগ রয়েছে।

বাংলাদেশ কৃষি প্রধান দেশ। তাই কৃষিকে আরো সমৃদ্ধিশালী করার জন্য বাংলাদেশ সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন। করো না পরিস্থিতির কারণে বর্তমানে সারাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। তাই কৃষিক্ষেত্রে যাতে কোনরকম সমস্যা সৃষ্টি না হয় তাই লক্ষে বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

#bjri job circular 2021 PDF Download

চাকরি সংক্রান্ত সকল ধরনের আপডেট পেতে আমাদের পেজের সাথে থাকুন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button