অ্যাসাইনমেন্ট

৭ম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্বপরিচয় দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্টের উত্তর

আপনি কি সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর খুঁজতেছেন ? তাহলে আপনাকে আমার এই আর্টিকেলের স্বাগতম ।করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত বার্ষিক পরীক্ষার পরিবর্তে অ্যাসেসমেন্ট তৈরি করে জমা দেওয়ার নিয়ম করে দেওয়া হয়েছে ।তারই ধারাবাহিকতায় সপ্তম শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর আমার এই পোষ্টে সরবরাহ করা হবে ।

অ্যাসাইনমেন্ট খাতা কিভাবে লিখবেন?

অ্যাসাইনমেন্ট খাতা লেখার জন্য আপনাকে যে বিষয়ে খেয়াল রাখতে হবে । যে বিষয় অ্যাসাইনমেন্ট লিখতে হবে সে বিষয়টি ভালোভাবে অধ্যায়ন করা জরুরি । তাহলে আপনি পূর্ণাঙ্গ একটি ধারণা পাবেন  । এই ধারণা অনুযায়ী লিখলে ভুল হয় সম্ভাবনা খুব কম থাকে । তারপরও বলে রাখা ভালো

  • অ্যাসাইনমেন্ট খাতা হওয়া দরকার পরিষ্কার ঝকঝকে ।
  • কাটাকাটি করা যাবে না, ভাষার ব্যবহারে সতর্ক থাকা প্রয়োজন ।
  • গুরুচণ্ডালী দোষ থেকে বিরত থাকা অবশ্যই প্রযোজ্য ।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সিলেবাস

প্রতি সপ্তাহের জন্য আলাদা আলাদা সিলেবাস তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে । গত 27 তারিখে প্রকাশিত শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সপ্তম শ্রেণীর জন্য নিম্নলিখিত বিষয়গুলো দেওয়া আছে । সপ্তম শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ফাইল ডাউনলোড করুন ।

 সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

যারা সপ্তম শ্রেণীতে পড়েন তাদের কাছে বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসএমএসের উত্তর অত্যন্ত গুরুত্বপূর্ণ ।অনেকেই হয়তো পূর্ণাঙ্গ সিলেবাস এখনো সম্পন্ন করতে পারেননি, কারণ করোনাভাইরাস পরিপেক্ষিতে মাত্র তিন মাস ক্লাস করার সুযোগ পেয়েছেণ । তাই হয়তো কেউ হতাশ হতে পারেন? আমি তাদের আশ্বস্ত করে বলতে পারি হতাশ হওয়ার কারণ নেই । আমরা সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র অভিজ্ঞ শিক্ষক দের দিয়ে করিয়ে নিয়েছি আপনি এখান থেকে সাহায্য নিয়ে আপনার তৈরি করতে পারবেন ।

class 7 bgs assaignment 2nd week
class 7 bgs assaignment 2nd week

ষষ্ঠ থেকে নবম শ্রেণীর দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান অতি শীঘ্রই এই সাইটে প্রকাশ করা হবে ।

#এসাইনমেন্ট

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button