অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট 2021 PDF ডাউনলোড

নবম শ্রেণীর প্রথম সপ্তাহের এসাইনমেন্ট 2021 30 মে প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক শিক্ষার মান বহাল রাখার জন্য নির্ধারিত কাজ ছাত্র-ছাত্রীদের মাঝে অর্পণ করেছেন।আপনি যদি পঞ্চম সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট করে থাকেন তবে আপনি সঠিক জায়গা অবস্থান করছেন।আমরা এখানে নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, এবং ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট সরবরাহ করেছি। dshe.gov.bdএর অফিশিয়াল পেজ হতে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করে এই পোস্টে আমরা আপলোড করেছি। 

সুতরাং, পঞ্চম সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারে ডাউনলোড করার জন্য এই পোস্টটি আপনাকে সহযোগিতা করতে যাচ্ছে।

 পঞ্চম সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট

গত সপ্তাহের মত এবারও মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত নিয়মিত সরবরাহ করছে। এখানে পঞ্চম  সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সংযুক্ত করা রয়েছে। আপনি যদি নবম শ্রেণীর একজন শিক্ষার্থী হয়ে থাকেন এবং অ্যাসাইনমেন্ট সংগ্রহ করার জন্য অনলাইনে পড়ে থাকেন, তবে নিচের লিঙ্ক থেকে আপনি সহজেই তা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন।  এসাইনমেন্ট সংগ্রহ করে এবং তার সমাধান করে  নিজ নিজ বিদ্যালয়ে জমা দেওয়ার জন্য আদেশ দেওয়া হয়েছে।

সুতরাং কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার মান বজায় রাখার জন্য অ্যাসাইনমেন্ট জরুরী। আপনারা জানেন যে করোনাভাইরাস পরিস্থিতির কারণে দীর্ঘ দিন বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  তাই বর্তমানে অ্যাসাইনমেন্ট এর উপর নির্ভর করে পড়াশুনার গতি বহাল রাখার চেষ্টা করছে সরকার।  তাই নবম শ্রেণীর পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট সংগ্রহ করা আপনার জন্য জরুরী প্রয়োজন।

 পঞ্চম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড

 মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট পঞ্চম সপ্তাহের নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সংগ্রহ করে আমরা এই পোস্টে আপলোড করেছি। আপনি চাইলে পিডিএফ ফাইল আকারে সেগুলোর ডাউনলোড করে নিতে পারেন।

PDF Download

সবশেষে আমরা আশা করছি যে নিজের শিক্ষার যথার্থতা যাচাই করার জন্য আপনারা সকলেই অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে  পেরেছেন।  এছাড়াও ষষ্ঠ থেকে নবম শ্রেণির সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান এর লিংক নিচে দেওয়া হল।

 পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close