ভ্রমন

ঢাকা থেকে যশোর সুন্দরবন এবং চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2022 টিকিটের মূল্য, বন্ধের দিন

প্রতিদিন হাজার হাজার মানুষ ঢাকা থেকে যশোরে যাওয়ার মাধ্যম হিসেবে চিত্রা এবং সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য বন্ধের দিন ইত্যাদি বিষয়ে প্রশ্ন করে থাকেন।ঢাকা বাংলাদেশের রাজধানী এবং অপরপক্ষে যশোর বাংলাদেশের একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্থলবন্দর। আপনারা অবগত আছেন যে আমদানি এবং রপ্তানিকারক পণ্যের ওপর বাংলাদেশ সরকার অন্যের শুল্ক আয় করেন।

bd railway

সুতরাং, ঢাকা থেকে যশোর যাত্রা জন্য ট্রেন সার্ভিসের যাবতীয় তথ্য বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহ করে এই পোস্টটি উপস্থাপন করেছি।তথ্যগুলো সংরক্ষণ করুন এবং প্রয়োজনে বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে তা পরীক্ষা করে নিন।

আপনি কি ঢাকা থেকে যশোর ট্রেনের সময়সূচী খুঁজছেন? নো টেনশন। এই কনটেন্টে আমরা ঢাকা থেকে যশোর যাওয়ার পূর্বের নির্দেশনা, যাত্রাকালীন দিক নির্দেশনা এবং যাত্রা পরবর্তী দিকনির্দেশনা সহ টিকিটের মূল্য, বন্ধের দিন ইত্যাদি সম্পর্কে আলোচনা করেছি। তাছাড়াও অনলাইনে ট্রেনের টিকিট বুকিং সিস্টেম, ট্রেনের অবস্থান নির্ণয় এবং স্টপ স্টেশন গুলো উল্লেখ করেছি।শুধু পোস্টটি পড়ুন এবং আমাদের সঙ্গেই থাকুন।

ঢাকা থেকে যশোর ট্রেনের টিকিটের দাম 2021

আমাদের সম্মানিত যাত্রী মহোদয় এবং দর্শনার্থীরা জাতীয় ভাড়া নিয়ে কোনরূপ ঝামেলায় না পড়েন, সেজন্য বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইটে প্রকৃত নির্ধারণ করা মূল্য সংগ্রহে নিয়ে এখানে উপস্থাপন করেছি।

আপনারা জানেন যে, বর্তমানে কিছু অসাধু ব্যক্তি ব্ল্যাক এর টিকিট সংগ্রহ করে বেশি দামে বিক্রি করছে।কাজে যারা বাংলাদেশ রেলওয়ে ঢাকা থেকে যশোর ট্রেনের অর্থাৎ সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস এর টিকিটের মূল্য জানেন না, তারা এক নজরে 2021 সালের আপলোডকৃত মূল্য দেখে নিতে পারেন।
যদিও ট্রেনের ভাড়া বিশেষ করে সুযোগ-সুবিধার ওপর নির্ভর করে।ঢাকা থেকে যশোরের মোট দ্রুত 203.3 কিলোমিটার। যার বর্তমান ভাড়া নিম্নরূপ-

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৮০ টাকা
শোভন চেয়ার ৪৫৫ টাকা
প্রথম আসন ৬১০ টাকা
স্নিগ্ধা ৭৬০ টাকা
এসি ৯১০ টাকা
এসি বার্থ ১৩৬৫ টাকা

আপনারা জানেন যে, ঢাকা-যশোর রুটে সুন্দরবন এবং চিত্রা এক্সপ্রেস নিয়মিত চলাচল করছে। আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটররা যাতে 5 মিনিট সময় ঢাকা যশোর ট্রেনের সময়সূচী জানতে ব্যয় না করেন,সেজন্য সুন্দরবন এক্সপ্রেস চিত্রা এক্সপ্রেস এর সময়সূচী নিম্নে দেওয়া হয়েছে।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ০৮ঃ১৫ ১৬ঃ২০
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ১৯ঃ০০ ০২ঃ২০

অনলাইনে ট্রেনের টিকিট বুকিং সিস্টেম

#Check

বিডি ট্রেন ট্র্যাকার

#Read 

সুপ্রিয় যাত্রী মহোদয়,আপনাদের যাত্রা নিরাপদ এবং আরামদায়ক করতে সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন বিষয়ক যদি কোন তথ্য জানার প্রয়োজন পড়ে তবে, দয়া করে আমাদেরকে কমেন্ট করুন এবং ফিডব্যাক পাওয়ার জন্য অপেক্ষা করুন।

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close