তথ্য-প্রযুক্তি

ডিলেট করা কল হিস্টরি অনলাইনে দেখার নিয়ম

ডিলেট করা কল হিস্টরি অনলাইনে দেখার নিয়ম  এখানে উপলব্ধ ।অনেক সময় আমাদের  কল হিস্টরি ডিলিট হয়ে যায়।  ফলে  করা  আনসেভ নম্বরগুলো আর খুঁজে পাওয়া যায় না। এখন আপনি ডিলিট করা  কল হিস্টরি  অনলাইনে দেখতে  পারবেন।  একটি নির্দিষ্ট নাম্বারের এক বছরের  কল হিস্টরি অনলাইনের মাধ্যমে দেখা সম্ভব। 

অনেক সময় দেখা যায় যে, আপনার প্রেমিকা অথবা ইস্ত্রি এবং স্বামী অথবা প্রেমিক কোন নাম্বারে কথা বলেছে তা পরীক্ষা করতে পারবেন। আপনি যে কোন অপারেটরের সিম ব্যবহার করেন না কেন,  সকল অপারেটরের কল হিস্টরি আপনি চেক করতে পারবেন।

 সুতরাং, আপনি যদি আপনার ডিলেট করা কল হিস্টরি পুনরায় দেখতে চান, তবে আপনি সঠিক জায়গায় রয়েছেন। শুধু  মনোযোগ সহকারে পুরো নিবন্ধটি  পড়ুন এবং আপনার কাঙ্খিত নম্বরের কল হিস্টরি দেখে নিন।

 কল লগ কি?

আপনি প্রতিবার অন্য কারো সাথে যোগাযোগ করার পরে  ডায়াল প্যাডে মিস কল হিস্টোরি, ডায়াল কল হিস্টরি এবং রিসিভ কল হিস্টরি দেখতে পান। কলারের নাম, মোবাইল নম্বর, তারিখ এবং সময় রেকর্ড করা থাকে।  আপনি চাইলে সেগুলো পুনরায় চেক করতে পারবেন।  সুতরাং এর সমস্ত বিষয় রেকর্ড আকারে যে পেজে ডিসপ্লে হয়, তাই কল  লগ ।

কল হিস্টরি  চেক অনলাইন

আপনি আপনার সমস্ত  কলের ডাটা  হিস্টরি অ্যাপস এবং অনলাইন মাধ্যমে দেখতে পারবেন।  তার জন্য প্রথমে আপনাকে যেকোন একটি ব্রাউজার  ওপেন করতে হবে।  মোবাইলে এমবি থাকা বাধ্যতামূলক। আপনি আপনার হোস্টপাইলোট কন্ট্রোল প্যানেলে অ্যাকাউন্টে যে কোনও সংখ্যার জন্য কল ইতিহাস পরীক্ষা করতে পারেন ।

মোবাইল, ল্যাপটপ, ডেক্সটপ এবং ট্যাবলেট যাই হোক না কেন, আপনি যে কোন ডিভাইস থেকে কল হিস্টরি এবং ভয়েস মেইল সহজে দেখতে পারবেন। এখন আপনার কল হিস্টরি জানতে নিচের পদক্ষেপগুলো ধারাবাহিক ভাবে অনুসরণ করুন এবং আপনার পরিষেবাটি পান।

  1. Go to Services > SIP-T & PBX 2.0 > Numbers & Extensions, then locate the number you need the call history for and click on it.
    Services
  2. Under the Settings tab, click on the Call History option.
  3. আপনি প্রতি মাসের জন্য কল ইতিহাস দেখতে পারেন। আপনি এটি ব্রাউজারে দেখতে পারেন বা সিএসভি ফর্ম্যাটে ডাউনলোড করতে পারেন।
    দ্রষ্টব্য: কেবলমাত্র নির্বাচিত ডিআইডি-তে সরাসরি কল করার জন্য কল ইতিহাস প্রদর্শিত হবে। যদি অটো অ্যাটেন্ডেন্ট বা অ্যাডন / ভার্চুয়াল নম্বরের মাধ্যমে কোনও কল আসে, আপনি সেই নম্বরটির জন্য কল ইতিহাস দেখতে চাইবেন।

সুতরাং পরিশেষে আমরা আশা করছি যে, আপনি আপনার নির্দিষ্ট নাম্বারের জন্য ডিলেট করা কল হিস্টরি দেখতে  পেয়েছেন । এ বিষয়ে আরও কোন তথ্য জানার থাকলে আমাদেরকে  করে ফিডব্যাকের জন্য অপেক্ষা করতে পারেন।

আরো বিশদ জানতে ভিজিট করুন

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close