Breaking News

কত বছর বয়সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন

কত বছর বয়সে তিনি প্রদেশ মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন? বঙ্গবন্ধু কত বছর বয়সে মুসলিম লীগ কাউন্সিল সদস্য হন এ জাতীয় প্রশ্নের উত্তর যারা খুজতেছেন তাদেরকে আমার পোস্টে স্বাগতম। ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার উত্তর সম্পর্কিত যাবতীয় প্রশ্ন আমার এই পোস্টে সরবরাহ করা থাকে।

আমি এখান থেকে সব প্রশ্নের উত্তর পেতে পারেন।ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতা খেলতে হলে আপনাকে  https://quiz.priyo.com/ সহজে রেজিস্ট্রেশন করে আপনিও কুইজে অংশগ্রহণ করতে পারবেন।ডিজিটাল বাংলাদেশ কুইজ প্রতিযোগিতার 9 ডিসেম্বরের প্রশ্ন কত বছর বয়সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি প্রদেশে মুসলিম লীগ সদস্য হন। আমি নিচে সবিস্তারে আলোচনা করতেছি।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ কনটেস্ট এর আজ ৯ ডিসেম্বরের কুইজ প্রশ্ন প্রকাশিত হয়েছে প্রিয় কুইজ অফিসিয়াল ওয়েবসাইটে এবং মুজিব ১০০ অফিসিয়ার ওয়েবসাইটে। অনেকেই আছেন যারা প্রশ্নের উত্তর খুজতেছেন। আপনি যদি ইতিমধ্যে প্রশ্নের উত্তর দিয়ে থাকেন, তাহলে নিচের উত্তর থেকে মিলিয়ে নিন। আর কুইজ প্রশ্নের উত্তর না দিয়ে থাকেন, তাহলে অনুগ্রহ করে মনে রাখবেন এটি আপনার জন্য না। আমরা কখনই উত্তর দেখে কুইজে অংশগ্রহন করাকে উৎসাহিত করি না।

গোপালগঞ্জ মিশন স্কুল থেকে ম্যাট্রিক পাশ করার পর শেখ মুজিবুর রহমান ভর্তি হন কলকাতার ইসলামিয়া কলেজে। ১৯২৪ সালের ৯ই ডিসেম্বর এ কলেজ প্রতিষ্ঠা করা হয়। মূলত কলকাতা এবং পূর্ব বাংলার মুসলমানদের শিক্ষাগত উন্নতি সাধনের লক্ষ্যে এ কলেজটি নির্মাণ করা হয়। ইসলামিয়া কলেজে পড়ার সময় মুসলিম ছাত্রলীগ ও মুসলিম লীগের রাজনীতিতে আরও সক্রিয় হন শেখ মুজিব। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সান্নিধ্য পান আরও বেশি। এই কলেজে পড়ার সময় শেখ মুজিব প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন। কত বছর বয়সে তিনি প্রাদেশিক মুসলিম লীগ কাউন্সিলের সদস্য হন?

  • ১৯
  • ২৫
  • ২১

উত্তরঃ 

অপেক্ষা করুন, আমরা আপনার জন্য কাজ করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্​যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি দ্বারা আয়োজিত প্রতিদিনের কুইজ প্রতিযোগিতা একটি গুরুত্বপূর্ণ বিষয় সকলের কাছে। আপনি এ সম্পর্কে আরও জানতে নিচের লিংক এ যেতে পারেন ।  সকলে এই প্রিয় কুইজ প্রতিযোগীতা কে আনন্দের সাথে নিচ্ছেন। সেই সাথে বিজয়ি প্রতিযোগী পুরষ্কার পাচ্ছেন। আপনি এ ব্যাপারে বিস্তারিত জানতে পারেন কুইজ এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমরা আপনাদের সাথে আছি সকল প্রশ্নের উত্তর নিয়ে। যাতে করে আপনাদের মূল্যবান সময় দিয়ে আমাদের থেকে উত্তর সংগ্রহ করতে পারেন। সেই সাথে আনন্দের সাথে জানাচ্ছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *