রোমান্টিক কালেকশন

গোলাপ ফুল-  ভালোবাসার প্রতীক

গোলাপ ফুলের সাইন্টিফিক নাম হচ্ছে- Rosa centifolia । গোলাপ ফুলের কথা শুনলেই মনে ভালোবাসার আবেগ জন্ম নেয় । ভালোবাসা আছে বলেই পৃথিবী এত সুন্দর। আর এই পৃথিবী কে সৌন্দর্যময় করার অন্যতম উপায় হচ্ছে গোলাপ ফুল. । পৃথিবীতে 30,000 টিরও বেশি জাতের গোলাপ রয়েছে  । তার মধ্যে লাল গোলাপ অন্যতম জনপ্রিয়। পৃথিবীর বিভিন্ন দেশে লাল গোলাপ কে  আই এর উৎস হিসেবে বেছে নিয়েছে অনেক মানুষ।

অসংখ্য প্রেমিক প্রেমিকা মনে লুকিয়ে থাকা কথাগুলো ফলাফলের মাধ্যমে প্রকাশ করতে সক্ষম হয়।  গোলাপকে বলা হয় তা সিম্বল অফ লাভ। গোলাপ ফুলকে ভালোবাসা প্রকাশের সেরা মাধ্যম হিসেবে চিহ্নিত হয় বলে পৃথিবীতে এর চাহিদা খুব বেশি।

আমেরিকাতে প্রপোজ ডে থেকে শুরু করে ভ্যালেন্টাইন্স  সপ্তাহ জুড়ে গোলাপ ফুলের চাহিদা বেড়ে যায়। কারণ এই গুরুত্বপূর্ণ ইভেন্টে গোলাপ ফুল ভালোবাসা শক্ববে প্রকাশ করার জন্য প্রত্যেক প্রেমিক এবং প্রেমিকা  গোলাপ ফুল  সংগ্রহ করে থাকে।

সুতরাং আপনি যদি ভালোবাসার প্রকাশ করার মাধ্যম বা উপায় খোঁজ করে থাকেন, তাহলে একটি গোলাপ আপনাকে সন্তুষ্টি  বা সন্তোষজনক  পরিস্থিতিতে নিয়ে যেতে পারে কোন একটি গুরুত্বপূর্ণ ইভেন্টে আপনি অবশ্যই একটি গোলাপ দিয়ে আপনার ভালোবাসার মানুষ কে  প্রপোজ বা উইশ করতে চাইবেন। আসুন তাহলে গোলাপ ফুল অথবা লাল গোলাপের  মাধ্যমে ভালোবাসাকে ফুলের মত পবিত্র করে গড়ে তুলি।

গোলাপ ফুল পিকচার

আমরা এখানে অসংখ্য গোলাপ ফুলের পিকচার সংগ্রহ করেছি-  সেগুলো যে কেউ ডাউনলোড অথবা কপি করে ভালোবাসাকে চিরস্থায়ী করার প্রত্যয় সংগ্রহ করতে পারবেন।

গোলাপ ফুল ভালবাসার প্রতিদান নতুন করে বলার আর কোন কিছুই নেই। গোলাপ ফুল হাতে করে আপনি আপনার প্রেমিক বা ভালোবাসার মানুষের কাছে উপস্থিত হলেই বোঝা যায় গোলাপের প্রকৃত মূল্য।

animated rose 1

 দেশি জাতের গোলাপ ফুল

পৃথিবীতে বিভিন্ন জাতের গোলাপ ফুলের মধ্যে দেশি জাতের গোলাপ ফুল সকলের পছন্দ হয়ে থাকবে এটাই স্বাভাবিক। দেশি জাতের গোলাপ ফুল  গোলাপ ফুলের আলাদা কোন বৈশিষ্ট্য বহন না করলেও আকৃতির দিক থেকে দেশি জাতের গোলাপ পছন্দের শীর্ষে অবস্থান করে।

কাজেই,  দেশের গোলাপ ফুল যদি আপনার সংগ্রহ করতে চান তাহলে এই আর্টিকেলের নিচে ছবির উপর ক্লিক করে তা  ডাউনলোড করতে পারবেন।

deshi golap

লাল গোলাপ ফুল

লাল গোলাপ ফুল ভালোবাসা প্রকাশ করার জন্য ব্যবহৃত হয়ে থাকে। অপরদিকে কালো গোলাপ ফুল ব্রেকআপ এর বৈশিষ্ট্য বহন করে। কাজে আপনি যদি ফুরফুরে মেজাজে অবস্থান করে আপনার প্রিয়জনের সাথে ভালোবাসা আদান প্রদানের মাধ্যম খোঁজ পেয়ে থাকেন তাহলে একটি লাল গোলাপ আপনাকে  সতেজ  অক্সিজেন দেবে।

গোলাপ ফুলের বৈশিষ্ট্য

গোলাপ ফুল একদিকে যেমন সৌন্দর্যের প্রতীক তেমনি অন্যদিকে ভালোবাসার প্রতীক। তাই এই সৌন্দর্য ভরা  ফুলকে কেন আমরা  শ্রেষ্ঠত্বের মর্যাদা দিতে পারি তাই গোলাপ ফুলের বৈশিষ্ট্য নিচের আপনাদের মাঝে তুলে ধরলাম-

  • গোলাপ হল ”রোজেই” পরিবারের রোসা গণের এক প্রকারের বহুবর্ষজীবী ফুলের গাছ।
  • এখানে তিন শতাধিক প্রজাতি এবং কয়েক হাজার হাজার জাত রয়েছে।
  • ডালপালা খাড়া করে উঠতে বা পিছনে যেতে পারে।
  • ডালপালাগুলির সাথে প্রায়শই তীক্ষ্ন কাঁটা সজ্জিত থাকে।

rose pic 1

rose pic 2

rose pic 3

rose pic 4

rose pic 5

rose pic 6

rose pic 9

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close