শিক্ষা

কুমিল্লা জিলা স্কুল ভর্তির 2022 লটারি

কুমিল্লা জিলা স্কুল ভর্তি রেজাল্ট 2021 এর যাবতীয় তথ্য যদি আপনারা খোঁজ করে থাকেন তবে এই বৃষ্টি শুধু আপনার জন্যই। বাংলাদেশের সরকারি স্কুলসমূহ পড়াশোনার জন্য অভিভাবকরা তাদের সন্তান সন্ততির ভর্তির ব্যাপারে চিন্তিত।

কুমিল্লা জিলা স্কুল সেরকমই একটি অন্যতম সরকারি হাইস্কুল যেখানে ভর্তি হওয়ার জন্য 2021 সালে অগণিত শিক্ষার্থী আবেদন ফরম জমা দিয়েছেন। গত 15 ডিসেম্বর থেকে 27 ডিসেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে যেসকল ভর্তিচ্ছুক শিক্ষার্থী তাদের আবেদনপত্র জমা দিয়েছেন তারই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় লটারির মাধ্যমে ছাত্র করে ভর্তির জন্য উপযুক্ত প্রার্থী নির্বাচন করেছেন।

30 শে ডিসেম্বর 2020 তারিখে 2020 -2021 শিক্ষাবর্ষের জন্য যে সকল শিক্ষার্থী কুমিল্লা জিলা স্কুলে আবেদন ফরম জমা দিয়েছিলেন তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল কুমিল্লা জিলা স্কুল অফিশিয়াল ওয়েবসাইট প্রকাশ করা হয়েছে।

ভর্তি রেজাল্ট, লটারি রেজাল্ট, ভর্তি সংক্রান্ত তথ্য, ভর্তির তারিখ এবং ভর্তির যাবতীয় কাগজপত্রাদি বিষয়ে এই কনটেন্ট এর ভিতর আলোচনা করা হয়েছে। যাতে করে একজন অভিভাবক অথবা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা খুব সহজেই তাদের লটারির রেজাল্ট জানতে পারবে।

আপনারা অবগত আছেন যে 2021 শিক্ষাবর্ষের জন্য লটারির মাধ্যমে বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় পড়াশোনার সুযোগ দিতে মুষ্টিমেয় কয়েকজন শিক্ষার্থী লটারির মাধ্যমে উত্তীর্ণ হয়েছেন। কুমিল্লা জিলা স্কুলের ভর্তির জন্য উপযোগী লটারির ফলাফল সম্পর্কে এখানে উল্লেখ করা আছে। সেই কাঙ্খিত কুমিল্লা জিলা স্কুল ভর্তি রেজাল্ট 2021 পাওয়ার জন্য কনটেন্টটি সাজানো হয়েছে। তাহলে চলুন জেনে নেয়া যাক।

কুমিল্লা জিলা স্কুল ভর্তি সার্কুলার 2021

কুমিল্লা জিলা স্কুল ভর্তি সার্কুলার 2020 গত 13 12 2020 তারিখে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত হয়েছে। যার পরিপ্রেক্ষিতে অসংখ্য শিক্ষার্থী ভর্তি হওয়ার প্রত্যয় টেলিটক সিমের মাধ্যমে বাংলাদেশ টাকায় 120 অফেরৎযোগ্য পরীক্ষা দিয়ে অ্যাপ্লিকেশন ফর্ম জমা দিয়েছেন। সেই আলোকে কুমিল্লা জিলা স্কুল ভর্তি পরীক্ষার ফলাফল 2021 প্রকাশিত হয়েছে।বিজ্ঞপ্তি মোতাবেক কুমিল্লা জিলা স্কুলের আসন সংখ্যা পূরণ করার লক্ষে ষষ্ঠ শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য বিজ্ঞপ্তি জারি করেছেন তা নিচে দেওয়া হল।

Comilla zilla school Admission Circuller 2021 Download

কুমিল্লা জিলা স্কুলের ফিচার বা বৈশিষ্ট্য

  • কুমিল্লা জিলা স্কুল কুমিল্লা জেলার শুধু বালকদের জন্য একটি স্কুল
    এটি বাংলাদেশের পুরাতন বিদ্যালয় গুলোর মধ্যে একটি
  • কুমিল্লা জিলা স্কুল 1837 সালে স্থাপিত হয়
  • স্কুলটির ক্যাম্পাস 5.69 একর
  •  শিক্ষার্থী সংখ্যা প্রায় 2000 জন
  • এই বিদ্যালয়ে 53 জন শিক্ষক বাংলা এবং ইংলিশ মাধ্যমে শিক্ষাদান করে থাকেন।
  • এখানে 6 টি সেকশন রয়েছে যার মধ্যে ক্লাস সিক্সে এ . বি. এবং সি ক্যাটাগরিতে মর্নিং শিফট এবং ডে শিপটে ক্লাস চালু রয়েছে।
  • এখানকার খেলার মাঠে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন এবং বাস্কেটবল খেলার যথেষ্ট জায়গা রয়েছে।

কুমিল্লা জিলা স্কুল ভর্তি রেজাল্ট 2021 লটারি

আপনারা জানেন যে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় সরকারি মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় শ্রেণি এবং ষষ্ঠ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি জারি করেছেন তারই আলোকে 2021 সালের কুমিল্লা জিলা স্কুল ভর্তি পরীক্ষার লটারি রেজাল্ট অফিশিয়াল ওয়েবসাইট প্রকাশ করেছেন। যদিও অসংখ্য শিক্ষার্থী এই মহান বিদ্যাপীঠে পড়ার জন্য আবেদন ফরম জমা দিয়েছিলেন কিন্তু আসন সংখ্যা সীমিত হওয়ায় মুষ্টিমেয় কয়েকজন লটারির মাধ্যমে উত্তীর্ণ হয়েছেন। সেই অভিনন্দিত ছাত্রদের লটারি বিজয়ের তালিকা আজ 30 ডিসেম্বর কুমিল্লা জিলা স্কুল এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

যেসকল সৌভাগ্যবান’ ছাত্র এই মহান বিদ্যাপীঠে ভর্তি হওয়ার জন্য সিলেক্ট হয়েছেন তারা প্রয়োজনীয় কাগজপত্রাদি এবং ইউজার আইডি ও পাসওয়ার্ড সহকারে সত্যতা যাচাই পূর্বক ভর্তি হতে পারবেন। অফিশিয়াল ওয়েবসাইট যাচাই পূর্বক এবং অফিস চলাকালীন সময়ের মধ্যে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।

কুমিল্লা জিলা স্কুল ক্লাস 5 এবং ক্লাস 6 ভর্তি শুরু হবে?

কুমিল্লা জিলা স্কুল কর্তৃপক্ষ ক্লাস 5 এবং ক্লাস 6 লটারি মাধ্যমে উর্ত্তীন্ন সেই সৌভাগ্যবান ছাত্রদের ভর্তির ব্যাপারে দিকনির্দেশনা করেছেন।যারা 2021 সালের কুমিল্লা জিলা স্কুলে ভর্তির জন্য সিলেক্ট হয়েছেন তাদের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এখনো যেহেতু নির্দিষ্ট করে কোন তারিখ সিলেক্ট করা হয়নি তাই, আমাদের অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার থাকেনা। অফিশিয়াল ওয়েবসাইটে ভর্তির নির্দিষ্ট তারিখ প্রকাশ করা হলে আমরাও যত তাড়াতাড়ি সম্ভব আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব যার জন্য আপনারা এই ওয়েব সাইটের লিংকটি আয়ত্তে রাখতে পারেন।

কুমিল্লা জিলা স্কুলে কিভাবে ভর্তি হওয়া যাবে?

ব্রিটিশ কাউন্সিল এর অন্তর্ভুক্ত কুমিল্লা জিলা স্কুলে ভর্তির জন্য যারা সিলেক্ট হয়েছেন তারা অতিসত্বর কুমিল্লা জিলা স্কুল এর অফিশিয়াল ওয়েবসাইট তদন্তপূর্বক যাবতীয় তথ্য জানতে পারবেন। ভর্তির জন্য যা যা লাগবে তা অফিশিয়াল নোটিশ বোর্ডে অনলাইনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close