অ্যাসাইনমেন্ট

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্টের উত্তর [চতুর্থ সপ্তাহ] 2021

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক মাধ্যমিক স্কুলের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও সল্যুশন জমা প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন। অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আজকে আমরা ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সলিউশন সম্পর্কে আপনাদের বিস্তারিত তথ্য প্রদান করতে যাচ্ছি। আপনি যদি ষষ্ঠ শ্রেণীর একজন শিক্ষার্থী কিংবা শিক্ষার্থীর কোন অভিভাবক হয়ে থাকেন, তাহলে একটু ধৈর্য্য সহকারে আমাদের এই পেজ থেকে সলিউশন সংগ্রহ করুন।

আপনি যদি আপনার শিক্ষা জীবনে নিজেকে একজন মেধাবী হিসেবে তুলে ধরতে চান, তাহলে আপনাকে খুব সুন্দর ভাবে নিজেকে উপস্থাপন করতে হবে। তার জন্য আপনাকে একটু পরিশ্রম করতে হবে- কেননা পরিশ্রম ছাড়া কোন কাজেই সাফল্য অর্জন করা সম্ভব নয়। সেইসাথে আপনাকে একটু কৌশলগত দিক অবলম্বন করতে হবে।

assignment class 6

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট 2021 চতুর্থ সপ্তাহ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হতে প্রকাশিত ষষ্ঠ শ্রেণি চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এখানে উপলব্ধ  । করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত 17 মার্চ  2020 সাল থেকে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।   কিন্তু শিক্ষার ধারাবাহিকতা বজায় রাখার জন্য বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক শিক্ষার্থীদের মধ্যে নির্দিষ্ট কিছু কাজ অর্পণ করার চেষ্টা বহাল রেখেছে।  প্রতি সপ্তাহের নির্ধারিত কাজ প্রত্যেক শিক্ষার্থীর অত্যন্ত গুরুত্বপূর্ণ । তাই গত তিনটি সপ্তাহের মতো চতুর্থ সপ্তাহের ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।

 কাজেই, আপনি যদি ষষ্ঠ শ্রেণীর  চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সংগ্রহ করার জন্য এই পেজে এসে থাকেন, তবে আপনি সঠিক জায়গায়  রয়েছেন  । আমরা ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট নিচে আপলোড করেছি- যা সহজে ডাউনলোড করে পড়াশোনার গতিকে ত্বরান্বিত করতে পারেন।

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্টের উত্তর [চতুর্থ সপ্তাহ] 2021

এখানে আমরা মেধাবী শিক্ষক মন্ডলী দ্বারা ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সলিউশন অত্যন্ত গুরুত্ব সহকারে সংগ্রহ করে প্রকাশ করেছি। এ থেকে আপনার শিক্ষা জীবনে ভালো ফলাফল অর্জন করে নিজেকে একজন মেধাবী শিক্ষার্থী হিসেবে তুলে ধরবেন বলে আমাদের দীর্ঘ প্রয়াস। আমাদের এই পেজ থেকে আপনি যদি একজন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী হয়ে থাকেন, তাহলে এখান থেকেই আপনার কাঙ্খিত বিষয়ের এসাইনমেন্ট এর সলিউশন সংগ্রহ করতে পারবেন।

তাই আর অযথা সময় নষ্ট না করে এক্ষুনি আমাদের এই পেজ থেকে ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সলিউশন সংগ্রহ করে নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে জমা প্রদান করুন। নিচে ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সলিউশন প্রদান করা হলো।

সর্বশেষ আপনারা অবগত রয়েছেন যে, 5 এপ্রিল 2021 তারিখ হতে 11 এপ্রিল 2021 তারিখ পর্যন্ত সারাদেশে একযোগে  লকডাউন দেয়ায় তৃতীয় সপ্তাহের  অ্যাসাইনমেন্ট স্থগিত করা হয়েছে ।  চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হওয়া মাত্র তার সমাধান করে আমরা এই পেজে আপলোড করব  । ততক্ষণে চোখ রাখতে পারেন আমাদের এই ওয়েবসাইটে অথবা আমাকে ওয়েব সাইটের লিংকটি বুকমার্ক করে রাখতে পারেন।

#অ্যাসাইনমেন্ট

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button