শিক্ষা

এইচ এস সি রেজাল্ট 2022 সিলেট বোর্ড (মার্কশিট)

আজ 13 ফেব্রুয়ারি 2022 সকাল 10 ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল হবে এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে. এবছর সাধারণ শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 14 লক্ষ.  করোনাভাইরাস পরিস্থিতির কারণে তিনটি বিষয়ের উপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় . জেএসসি এবং এসএসসি  ফলাফলের উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার পূর্ণাঙ্গ  ফলাফল প্রকাশ করা হবে.

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ বিষয়ক এই কনটেন্টে আপনাকে স্বাগতম। আপনি যদি সহজেই এইচএসসি পরীক্ষার ফলাফল জানতে চান, তবে আপনি ঠিক জায়গায় আছেন। আজ আমরা এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি রেজাল্ট 2022 অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। 30 শে জানুয়ারি 2021 তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, হায়ার সেকেন্ডারি সার্টিফিকেট  রেজাল্ট 2020  প্রকাশ করেছে ।

এখানে সিলেট বোর্ডের এইচএসসি ফলাফল 2022 সম্পর্কে আলোচনা করা হয়েছে। এই বোর্ডের অধীনস্থ শিক্ষার্থীবৃন্দ এসএমএস এবং অনলাইনের মাধ্যমে কিভাবে তাদের কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন সেই বিষয়ে এই কনটেন্টে একটি সম্পূর্ণ গাইড লাইন হতে পারে।
এই কন্টিনুটি সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ফলাফল প্রকাশের প্রক্রিয়া চেক করবে।

সিলেট শিক্ষা বোর্ডের এইচএসসি ফলাফল 2022

হায়ার সেকেন্ডারি সার্টিফিকেট অর্থাৎ এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2020 প্রকাশিত হয়েছে। আপনারা জানেন যে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ড জেএসসি এবং এসএসসি জিপিএর ভিত্তিতে এইচএসসি রেজাল্ট প্রকাশ করেছে। এইচএসসি ফলাফল একটি শিক্ষার্থীর জন্য মাইলফলক। এইচএসসি রেজাল্ট ই বলে দিবে একজন শিক্ষার্থী কোন দিকে বা কোন পজিশনে যাবে। তাই এইচএসসি ফলাফল চেক করা খুবই গুরুত্বপূর্ণ। যারা লোকে সিলেট শিক্ষা বোর্ডের এইচএসসি ফলাফল সম্পূর্ণ প্রক্রিয়া এখানে উপস্থাপন করা হয়েছে।

এইচএসসি পরীক্ষার সিলেট বোর্ডের ফলাফল পেতে এই লিংকটি বা এন্ড্রয়েড এপ্লিকেশন ব্যবহার করুন। তাছাড়াও আপনি মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এইচএসসি ফলাফল 2022 সিলেট বোর্ডের মার্কশিট সহ চেক করার প্রক্রিয়া

অনলাইন হল পরীক্ষার রেজাল্ট চেক করার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। বলা দরকার যে, বিশ্ব যত প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে ততই সহজ থেকে সহজতর হচ্ছে অনলাইন। এমন কোনো রেজাল্ট নাই যে, বর্তমানে অনলাইনে পাওয়া যায় না। তারই প্রেক্ষাপটে এইচএসসি ফলাফল সিলেট বোর্ডের অন্তর্ভুক্ত ছাত্র-ছাত্রীদের মার্কশিট কালেক্ট করা গুরুত্বপূর্ণ। শিক্ষাবোর্ড আনুষ্ঠানিকভাবে তাদের ফলাফল প্রকাশ করেছে।

শিক্ষার্থী খুব সহজেই সিলেট শিক্ষা বোর্ড এর অফিসিয়াল পেজে তাদের ফলাফল জানতে পারে। ফলাফল প্রকাশিত হওয়া পরিপূর্ণ মার্কশিটসহ ফলাফল টি চেক করতে পারবেন এবং নিচের এই লিংকগুলো থেকে ফলাফল চেক করতে পারবেন

hsc result

এই লিংকগুলো হতে এইচএসসি ফলাফল 2020 পাওয়ার জন্য সকল দিক নির্দেশনা পাবেন, কাজেই এটি আপনি সংরক্ষণ করতে পারেন।

এইচএসসি ফলাফল 2022 অনলাইন চেকিং সিস্টেম

অধীর আগ্রহে বসে থাকা ছাত্রছাত্রীরা খুব সহজেই অনলাইনের মাধ্যমে তাদের রেজাল্ট চেক করতে পারেন। ফলাফল চেকের পুরো প্রক্রিয়াটি নিচে আলোচনা করা হলো।

Step 1: First login to official website-www.educationboardresults.gov.bd

Step 2: Select HSC/Dakhil from the “Examination” option.

Step 3: Select- 2020 as your examination year.

Step 4: Now Choose Board Name.

Step 5: Enter your HSC Roll No & Registration No.

Step 6: Fill up the “Captcha code” must carefully. then the “Submit” button.

Finally, click on the submit button

এসএমএসের মাধ্যমে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট 2022 যেভাবে পাবেন

শর্ট মেসেজ সার্ভিস বা এসএমএস হল ফলাফল পাওয়ার একটি সহজ মাধ্যম।এসএমএসের মাধ্যমে একজন শিক্ষার্থী অভিভাবক খুব সহজেই রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করে কাঙ্খিত রেজাল্ট দেখতে পারবেন।
প্রক্রিয়াটি নিম্নরূপ

HSC <SPACE> DHA <SPACE> 123456 <SPACE> 2022 SEND TO 16222

LIVE EXAMPLE: HSC DHA 126856 2020 SEND TO 16222

#HSC result 2022 দ্রুত দেখুন সরকারি ওয়েবসাইটে

 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close