শিক্ষা

এইচএসসি রেজাল্ট 2022 বরিশাল বোর্ড মারকশীটসহ অনলাইন এবং এসএমএসের মাধ্যমে চেক করুন

আজ 13 ফেব্রুয়ারি 2022 সকাল 10 ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল হবে এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে. এবছর সাধারণ শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 14 লক্ষ.  করোনাভাইরাস পরিস্থিতির কারণে তিনটি বিষয়ের উপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় . জেএসসি এবং এসএসসি  ফলাফলের উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার পূর্ণাঙ্গ  ফলাফল প্রকাশ করা হবে.

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এইচএসসি ফলাফল 2021 প্রকাশে একটু সময় নেওয়া হয়েছে। মাননীয় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি প্রেসব্রিফিংয়ে জানিয়েছেন যে, 2021 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল 28 জানুয়ারি মধ্যে প্রকাশ করা হবে।
সাধারণত এইচএসসি পরীক্ষার ফলাফল নভেম্বর-ডিসেম্বরে মধ্যে প্রকাশ করা হয়ে থাকে। কিন্তু এবছর পরীক্ষা না নিয়েও ফলাফল প্রকাশের নিয়ম পাবলিক পরীক্ষা আইন বহির্ভূত ছিল। তাই এসএসসি ফলাফল 2020 প্রকাশের সময় নেওয়া হয়েছে।

পরীক্ষা ব্যতিরেখে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের ফলাফল প্রকাশের অধ্যাদেশ’ জারি করা হয়েছে।

সুতরাং, আগামী জানুয়ারির মধ্যে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।
আপনারা যারা অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে মার্কশিট সহ বরিশাল বোর্ডের এইচএসসির ফলাফল জানতে আগ্রহী, তারা রেজাল্ট সবার আগে পেতে আমাদের লিংকটি বুকমার্ক করে রাখতে পারেন। অফিশিয়াল ভাবে এইচএসসি ফলাফল 2020 প্রকাশিত হলে আমরা এই ওয়েবসাইটে প্রকাশ করব।

অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ফলাফল চেক করার একটি সহজ উপায়। আমরা অনলাইন এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে সহজে এইচএসসি পরীক্ষার ফলাফল 2020 জানা যায় সে বিষয়ে বিশদ আলোচনা করেছি।

আমাদের গুরুত্বপূর্ণ ভিজিটররা যাতে অতি সহজে মার্কশীটসহ এসএসসি ফলাফল 2020 ডাউনলোড করতে পারেন, সেজন্য আমরা রেজাল্ট শিট পিডিএফ আকারে সংযুক্ত করতে সক্ষম হয়েছি।

এইচএসসি রেজাল্ট 2022 বরিশাল বোর্ড

এবছর 202২ সালের এসএসসি পরীক্ষায় দশটি শিক্ষা বোর্ডের অধীনে মোট 14 লক্ষ  জন শিক্ষার্থী উত্তীর্ণ হবে।
কারণ 2020 সালের এইচএসসি পরীক্ষার উত্তীর্ণের হার 100% হবে। যেহেতু জেএসসি এবং এসএসসি পরীক্ষার অ্যাভারেজ মার্কের অপর হিসাব করে এ ফলাফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এইচএসসি রেজাল্ট ২০২২ www.eboardresult.com অফিশিয়াল ওয়েবসাইট প্রকাশ করা হবে। তাছাড়াও আপনি www.educationboardresults.com ওয়েবসাইটে এইচএসসির ফলাফল জানতে পারবেন।

বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২ অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পরপরই বিভিন্ন ব্লগ সাইটে রেজাল্ট পাওয়া যাবে।
ফলাফল পাওয়ার জন্য সাধারণত যে সিস্টেমগুলোজানতে হবে তার বিশদ এখানে আলোচনা করা হয়েছে। সুতরাং আমাদের সঙ্গেই থাকুন এবং আপনাদের কাঙ্খিত ফলাফল টি পান।

জেএসসি এসএসসি এবং এইচএসসি ফলাফল পাওয়ার জন্য হোমপেজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে সাধারণত রোল নাম্বার নিবন্ধন নম্বর এবং বোর্ডের কোড টাইপ করে ফলাফল টি পেতে পারেন।

 এইচএসসি ফলাফল 2022 বরিশাল বোর্ড অনলাইন চেকিং সিস্টেম

মার্কশিট সহ বরিশাল বোর্ডের এইচএসসি ফলাফল 2022 পাওয়ার জন্য আপনারা অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইটটি নিম্নরূপ

  • www.educationboardresults.gov.bd
  • www.eboardresults.com

hsc result

রেজাল্ট প্রকাশের দিন ভিজিটরদের অতিরিক্ত চাপের কারণে সার্ভার লোড নিতে পারে না। যার কারণে রেজাল্ট সংগ্রহে ব্যাঘাত ঘটে। তাই সহজে রেজাল্ট পেতে আমাদের লিংকটি বুকমার্ক করে রাখতে পারেন।

এইচএসসি রেজাল্ট 2022 অনলাইনে কিভাবে পাব?

সুপ্রিয় দর্শনার্থী,অনুসরণ করুন এবং আপনাদের কাঙ্খিত রেজাল্ট পান।

পদক্ষেপ 1:  প্রথম অফিসিয়াল ওয়েবসাইট- www.w.educationboardresults.gov.bd এ লগইন করুন

পদক্ষেপ 2 : “পরীক্ষা” বিকল্প থেকে এইচএসসি / দাখিল নির্বাচন করুন।

পদক্ষেপ 3:  আপনার পরীক্ষার বছর হিসাবে 2022 নির্বাচন করুন।

পদক্ষেপ 4 : এখন বোর্ডের নামটি চয়ন করুন।

পদক্ষেপ 5:  আপনার এইচএসসি রোল নং এবং নিবন্ধকরণ নম্বর লিখুন

পদক্ষেপ :: সাবধানতার সাথে অবশ্যই “ক্যাপচা কোড” পূরণ করুন। তারপরে “জমা দিন” বোতামটি।

শেষ পর্যন্ত সাবমিট বাটনে ক্লিক করুন।

এইচএসসি রেজাল্ট 2022 এসএমএসের মাধ্যমে পাওয়ার সিস্টেম

এসএমএসের মাধ্যমে রেজাল্ট সংগ্রহ অন্যতম একটি সহজ মাধ্যম। আপনি যদি সহজে এইচএসসি রেজাল্ট 2022 দেখতে চান, তাহলে এসএমএস প্রক্রিয়াটি পড়া আপনার প্রয়োজন। সুতরাং, নিবন্ধটি পড়ুন এবং আপনার কাঙ্খিত রেজাল্ট খুঁজে নিন।

বাংলাদেশের যে কোন মোবাইল অপারেটর যেমন গ্রামীণফোন বাংলালিংক রবি এয়ারটেল টেলিটক এর মাধ্যমে 2.44 টাকা সার্ভিস চার্জ পূর্বক এসএসসি ফলাফল 2020 সহজে জানা যাবে। এসএমএস ফরম্যাটটি নিম্নরূপ-

HSC <space> Board Name <space> HSC Roll <space> 2022 to 16222

LIVE EXAMPLE: HSC BAR 126847 2020 SEND TO 16222

#HSC result 2022 দ্রুত দেখুন সরকারি ওয়েবসাইটে

 

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button