শিক্ষা

সকল শিক্ষা বোর্ডের এইচএসসি রেজাল্ট 2022

এইচএসসি রেজাল্ট 2021 পাবলিস্ট। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি রেজাল্ট 2021 অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। 30 শে জানুয়ারি 2021 তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, হায়ার সেকেন্ডারি সার্টিফিকেট  রেজাল্ট 2020  প্রকাশ করেছে। আপনার রেজাল্ট  টি সহজে দেখতে রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার এবং সাল নির্দিষ্ট জায়গায় বসানোর পরে রেজাল্ট দেখা যাবে।

hsc result 2020
hsc result 2020

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি রেজাল্ট 2020……… প্রকাশ করেছে । আপনি যদি সেই কাঙ্খিত রেজাল্ট পেতে চান তবে রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার   সাথে নিয়ে রেজাল্ট চেক করুন। এইচএসসি রেজাল্ট 2020 মার্কশিট সহ এখানে সংযুক্ত করা রয়েছে।

এইচএসসি 2020 প্রকাশিত রেজাল্ট

 অনেক বাধা পেরিয়ে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এইচএসসি 2020 সালের রেজাল্ট প্রকাশিত হয়েছে। যদিও এর আগে দেওয়ার কথা ছিল, কিন্তু পরীক্ষা ব্যতীত রেজাল্ট প্রকাশ করার নিয়ম না থাকায় তা পিছিয়ে ছিল। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর পরীক্ষিত এইচএসসি এবং এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের নিয়ম প্রকাশ করেছে।

 যার পরিপ্রেক্ষিতে 2020 সালের এইচএসসি রেজাল্ট- জেএসসি এবং এসএসসি এর   গড় অনুসারে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের 11 টি শিক্ষাবোর্ডের একসাথে প্রকাশিত হয়েছে এবং 2020 সালের সকল বোর্ডের পাশের হার 100% ।

 2020 সালের এইচএসসি পরীক্ষার জন্য 13 লক্ষ 67 হাজার 505 জন শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত ছিল ।

 করনা ভাইরাসের পরিস্থিতির কারণে ধাপে ধাপে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক 2020 সালের এইচএসসি পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি।  তাই অটো পাস এর ভিত্তিতে প্রত্যেক শিক্ষার্থীর অন্তর মজবুত করতে আজ 30 জানুয়ারি 2021  এইচএসসি রেজাল্ট 2020 প্রকাশিত হয়েছে।

 আপনি যদি সহজেই এইচএসসি রেজাল্ট 2020 দেখতে চান তবে আপনাকে অনলাইন পদ্ধতি এবং এস এম এস পদ্ধতি এর যেকোনো টি বেছে নিতে হবে। আপনি যদি অনলাইনে দ্রুত রেজাল্ট পেতে চান, তবে পূরণ করুন এবং শর্তসাপেক্ষে আপনার রেজাল্ট  পেয়ে যান।

এইচএসসি রেজাল্ট 2020 অনলাইন

 সবার আগে এবং সহজেই এইচএসসি রেজাল্ট 2020 পেতে অনলাইন পদ্ধতি অত্যন্ত কার্যকর।  আপনি যাতে সহজেই এইচএসসি রেজাল্ট 2020 দেখতে পান, সেজন্য এখানে যথেষ্ট সামগ্রী রয়েছে । যা অনুসরণ করে আপনি সহজেই এর রেজাল্ট দেখতে পাবেন।  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট 2020 সহজে দেখতে অনলাইনের কিছু টিপস আপনাকে অনুসরণ করতে হবে- যা এখানে দেওয়া আছে ।

অনলাইনে সহজে  এইচএসসি রেজাল্ট 2020 চেক করুন

  এইচএসসি রেজাল্ট সাধারণত বেলা 2 টার পর প্রকাশ করা হয়ে থাকে । এবছর 2020 সালের এসএসসি রেজাল্ট ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। যা আপনি সহজেই এখান থেকে দেখতে পারবেন, শুধু আপনাকে নিচের ফর্মুলা গুলো অনুসরণ করতে হবে ।

  • প্রথমে  একটি ব্রাউজার  ওপেন করুন
  •  সার্চ বক্সে এইচএসসি রেজাল্ট 2020 লিখুন
  •  যেকোনো একটি প্লাটফর্মে গিয়ে রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসিং ইয়ার বসান
  • ক্যাপচা পূরণ করুন
  • তারপর সাবমিট বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত রেজাল্ট টি পান ।

এইচএসসি রেজাল্ট 2020 পাওয়ার এসএমএস পদ্ধতি

 আপনি যদি অনলাইনে  আপনার কাঙ্খিত রেজাল্ট কি খুঁজে না পান, তবে আপনি এসএমএস পদ্ধতি অনুসরণ করতে পারেন । বাংলাদেশের প্রায় অধিকাংশ মানুষেরই এসএমএসের মাধ্যমে সহজে রেজাল্ট পেতে পারেন/ বাংলাদেশের যে কোন মোবাইল অপারেটর, যেমন- রবি, বাংলালিংক, গ্রামীণফোন, টেলিটক, এয়ারটেল এর মাধ্যমে 2020 সালের এইচএসসি রেজাল্ট পাওয়ার জন্য  ব্যবহার করতে পারেন এতে সাধারণ  2.44 টাকা কর্তন করা হয়।

বাটন ফোন, স্মার্ট ফোন দিয়ে এসএমএসের মাধ্যমে  এইচএসসি রেজাল্ট 2020 দেখা যাবে। সুতরাং নিচের পদ্ধতি অনুসরন করুন এবং আপনার কাঙ্ক্ষিত রেজাল্ট  টি পান । এখানে ঢাকা বোর্ডের জন্য নিম্নোক্ত পদ্ধতি উদাহরণ সহ দেওয়া আছে এবং বাকী  বোর্ডগুলোর রেজাল্ট  একই পদ্ধতিতে পাওয়া যায়, শুধু বোর্ডের তিনটি ক্যারেক্টার পরিবর্তন করতে হয়।

  •  প্রথমে মেসেজ অপশনে যান
  • টাইপ করুন> HSC <space>DHA<space>Roll No<space>2020
  • এখন মেসেজটি 16222 নম্বরে সেন্ড করুন ।

 এবং একটি ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার কাঙ্খিত রেজাল্ট টি গ্রহণ করুন ।

এইচএসসি রেজাল্ট 2020 সরাসরি পেতে এখানে ক্লিক করুন

#HSC result 2020 দ্রুত দেখুন সরকারি ওয়েবসাইটে 

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close