শিক্ষা

এইচএসসি বিএম রেজাল্ট 2022 অনলাইন চেকিং সিস্টেম

আজ 13 ফেব্রুয়ারি 2022 সকাল 10 ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল হবে এইচ এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে. এবছর সাধারণ শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 14 লক্ষ.  করোনাভাইরাস পরিস্থিতির কারণে তিনটি বিষয়ের উপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় . জেএসসি এবং এসএসসি  ফলাফলের উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার পূর্ণাঙ্গ  ফলাফল প্রকাশ করা হবে. ।   

এখানে আমরা এইচএসসি বিএম রেজাল্ট  2022 সহজে করার কৌশল সম্পর্কে আলোচনা করেছি  ।    এইচএসসি বিএম রেজাল্ট 2020 

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড শীঘ্রই সমস্ত কার্যক্রম এই নিয়ে গেছেন এটি বিটিইবির অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd এবং বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ প্রকাশিত হবে।বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করার পরপরই আমরা তা আপলোড করব।

এইচএসসি বিএম  রেজাল্ট 2022 অনলাইনে চেক করার  পদ্ধতি

অনলাইনের মাধ্যমে এইচএসসি বিএম রেজাল্ট 2022 সহজে পেতে দিকনির্দেশনা এখানে উল্লেখ করা আছে । অনেক ভিজিটর আছেন যারা এইচএসসি বিএম রেজাল্ট খোঁজ করার জন্য অনলাইনে নামান পন্থা অবলম্বন করেন ।  সে সকল ক্ষমতার মধ্যে অন্যতম সহজ পদ্ধতি আমরা এখানে সামগ্রী সহকারে লিপিবদ্ধ  করেছি ।   যেন, আমাদেরকে অন্য কোন সাইটে ব্রাউজ করতে না হয় । 

এখানে বুলেট লিস্টের মাধ্যমে অনলাইনে বিএম রেজাল্ট চেকিং সিস্টেম দেওয়া আছে । প্রত্যেক অভিভাবক এবং কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের সংরক্ষন করা এবং জেনে রাখা ভালো।

  •  পরীক্ষার নাম নির্বাচন করুন – এইচএসসি (বিএম)
  • বছর- 2021
  • বোর্ডের নাম
  • রোল নাম্বার
  • নিবন্ধন নম্বর
  • এবং গণিত উত্তর সমাধান

সুতরাং, সমস্ত তথ্য বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট এর নির্দিষ্ট বক্সে স্থাপন করে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে পারবেন।

এইচএসসি বিএম রেজাল্ট সহজভাবে দেখতে এখানে ভিজিট করতে পারেন ।

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button