ভ্রমন

উপবন এক্সপ্রেস [ঢাকা- সিলেট] ট্রেনের সময়সূচী 2022 টিকিটের মূল্য বন্ধের দিন

বাংলাদেশ রেলওয়ে এর অন্যতম ট্রেন সার্ভিস হচ্ছে উপবন এক্সপ্রেস । প্রতিদিন এর  এর মাধ্যমে অসংখ্য মানুষ একই স্থানে হতে অন্য স্থানে যাতায়াত করছে । আপনি যদি উপবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য, বন্ধের দিন, স্পেস স্টেশন, বিডি ট্রেন ট্র্যাকার এবং অনলাইনে টিকিট ক্রয়ের সিস্টেম  খোঁজ করে থাকেন, তবে এই পেজটি আপনার জন্য সহায়ক ভূমিকা পালন করবে । 

এখানে আমরা বাংলাদেশ রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইট হতে 2021 সালের ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য ইত্যাদি বিষয়ে আলোচনা করেছি । আপনি যদি উপবন এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে সিলেট অথবা সিলেট থেকে ঢাকা যেতে চান, তবে এসব প্রয়োজনীয় তথ্য আপনার জানা প্রয়োজন ।   ট্রেন জার্নি করার পূর্বে সকল তথ্য জানা থাকলে যাত্রীদের কোনরূপ ঝামেলা পোহাতে হয় না । ট্রেনের টিকিট ক্রয়ের জন্য প্রথমে আপনি esheba.cnsbd.com এ ওয়েবসাইটে গিয়ে টিকিট বুকিং করতে পারবেন । তাছাড়াও উপবন এক্সপ্রেস ট্রেন এর বিশদ জানতে সম্পূর্ণ পড়ুন ।

উপবন এক্সপ্রেস ট্রেনের সিডিউল [ঢাকা থেকে সিলেট]

 বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহ করে উপবন এক্সপ্রেস ট্রেনের ঢাকা থেকে সিলেট এবং সিলেট থেকে ঢাকা গামী ট্রেনের সময়সূচী এখানে সংযুক্ত  করেছি ।

ট্রেনের রুট: Dhakaাকা থেকে সিলেট

ট্রেন নম্বর: 739

শুরুর স্টেশন: Dhakaাকা

আরম্ভের সময়: 21:50

আগমনের সময়: 5:20

অফ-ডে: বুধবার

সময় নেওয়া: 7 ঘন্টা 30 মিনিট

গন্তব্য স্টেশন: সিলেট

ঢাকা থেকে সিলেটগামী স্টপ স্টেশন গুলি

স্টেশন নাম ছাড়ার সময়
Hাকা 21:50
বিমান_ব্যান্ডার AR 22:22
ভৈরব_বিএজার 23:48
আখাউড়া 01:20
শায়স্টাগনজে 01:50
শ্রিমঙ্গল 02:30
ভানুগাচ 02:55
শমশেরনাগর 03:10
কুলাউড়া 03:37
মাইজগাঁও 04:24
সিলহেট

উপবন এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য 2021

 উপবন এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য যদি আপনি খোঁজ করে থাকেন, তবে পেজটি আপনার জন্য সাজানো হয়েছে ।  নিচে চারটি শ্রেণীর টিকিটের মূল্য লিপিবদ্ধ করা হলো ।

  • S_CHAIR 340 টি কে
  • শোভন 285 টি কে
  • F_CHAIR 445 TK
  • এফ_বার্থ 710 টি কে
  • এসি_বি 1169 টি কে

উপবন এক্সপ্রেস ট্রেনের সুবিধাসমূহ

 বর্তমানে বাংলাদেশ রেলওয়ে ট্রেন যাত্রীদের জন্য ট্রেন ট্রাকিং সহ বিভিন্ন সেবা প্রদান করে আসছে ।  আমরা এখানে উপবন এক্সপ্রেস অর্থাৎ ঢাকা থেকে সিলেটগামী  যাত্রীদের সুবিধার বিষয়বস্তু নিয়ে আলোচনা করেছি । ট্রেন জার্নি করার পূর্বে সে সকল সুবিধা একদিকে যেমন আপনাকে আকৃষ্ট করবে, তেমনি অন্যদিকে আপনার ভ্রমণ আরামদায়ক ও সন্তোষজনক হবে  ।

  • এটির একটি বড় খাবারের বগি রয়েছে
  • প্রার্থনার কক্ষ
  • পাবলিক টয়লেট
  • সরকারী পুলিশ প্রহরী

উপবন এক্সপ্রেস [সিলেট থেকে ঢাকা ] সময়সূচি 2021

 আপনি যদি সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ভ্রমণ করতে চান, তবে উপবন এক্সপ্রেস ট্রেনটি অন্যতম সহায়ক হিসেবে কাজ করবে । সিলেট থেকে ঢাকা অন্য ট্রেন সুবিধার মত উপবন এক্সপ্রেস ট্রেনও নানাবিধ সুবিধা দিয়ে থাকে । নিচে আমরা সিলেট থেকে যাত্রা শুরুর সময় এবং ঢাকা গন্তব্যস্থলে পৌঁছানোর সময় নিচে উপলব্ধি করেছি ।

ট্রেন নম্বর: 740

ট্রেনের রুট: সিলেট থেকে .াকা

আরম্ভের সময়: 22:00

আগমনের সময়: 5:10

শুরুর স্টেশন: সিলেট

গন্তব্য স্টেশন: .াকা

অফ-ডে: না

সিলেট থেকে ঢাকা পথে স্টপেজ স্টেশনগুলি

স্টেশন নাম ছাড়ার সময়
সিলহেট 22:00
মাইজগাঁও 22:50
কুলাউড়া 23:20
শমশেরনাগর 23:47
ভানুগাচ 00:01
শ্রিমঙ্গল 00:21
শায়স্টাগনজে 01:02
ভৈরব_বিএজার 03:00
বিমান_ব্যান্ডার AR 04:30
Hাকা 05:10

উপবন এক্সপ্রেস ট্রেনের অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

 অনলাইনের মাধ্যমে আপনি সহজেই বাংলাদেশ রেলওয়ে টিকিট সংগ্রহ করতে পারেন । বর্তমান অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং এর ব্যবস্থা  থাকায়, লাইনে দাঁড়িয়ে আর টিকিট বুকিং করতে হয় না । সুতরাং অতি সহজে  অনলাইনে টিকিট বুকিং করা সম্ভব ।

 অনলাইন টিকিট বুকিং সিস্টেম

বিডি ট্রেন ট্র্যাকার

 এসএমএসের মাধ্যমে উপবন এক্সপ্রেস ট্রেনের অবস্থান আপনি জানতে পারবেন । উপবন এক্সপ্রেস ট্রেনটি কোনো কারণবশত স্টেশনে পৌঁছাতে দেরি হলে, আপনি অবশ্যই ট্রেনের অবস্থান সম্পর্কে জানতে পারবেন ।

 চেক এসএমএসের মাধ্যমে ট্রেনের অবস্থান নির্ণয়

এছাড়াও সম্মানিত যাত্রী মহোদয় উপবন এক্সপ্রেস ট্রেন সম্পর্কে অর্থাৎ ঢাকা থেকে সিলেট এবং সিলেট থেকে ঢাকাগামী কোন ট্রেন সম্পর্কে জানার আগ্রহ  হলে, আমাদেরকে কমেন্ট করতে পারেন এবং আমাদের ফিডব্যাক পাওয়ার জন্য অপেক্ষা করতে পারেন ।

Ali Hossain

আমি মোঃ আলী হোসেন । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close