উৎসব

ঈদ-উল-ফিতর 2022 বাংলাদেশ টাইম

মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম উৎসবের নাম হচ্ছে ঈদুল ফিতর । 2022 সালের ঈদুল ফিতর অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ২ অথবা ৩ মে ২০২২  । যেহেতু, ২০২২ সালের হিজরী ক্যালেন্ডার মোতাবেক ০২ এপ্রিল ২০২২ তারিখে প্রথম রাজা অনুষ্ঠিত হয়েছে।  বাংলাদেশ চাঁদ দেখা কমিটির তত্ত্বাবধায়নে জানা গেছে যে, বাংলাদেশের 64 টি জেলায় ২ অথবা ৩ মে ২০২২ ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে । যা সৌদি আরব এ ঈদুল ফিতর অনুষ্ঠিত  হওয়ার একদিন পরে ।

আন্তর্জাতিক তারিখ রেখার জন্য সৌদি আরবে ২মে সোমবার ২০২২ ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে তাই বাংলাদেশ সময় ৩মে মঙ্গলবা্বার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।আপনারা যারা ঈদ উপলক্ষে আনন্দের যাবতীয় উৎস  যোগান রেখেছেন এখন শুধু প্রিয়জনের সাথে ঈদ উদযাপন করার পালা।  আমাদের প্রতিটি পরিবারের সদস্য বন্ধুবান্ধব আত্মীয়স্বজন এবং সকলেই নিরাপদে ঈদ উদযাপন করুক  এই প্রত্যাশা সকলের।

 বাংলাদেশে ঈদুল ফিতর ২০২২

বাংলাদেশের কিছু জেলায় সৌদি আরবের নিয়ম অনুসারে 1 দিন আগে ঈদুল ফিতর উৎসবটি পালন করে থাকে। আবার কিছু জেলায় আন্তর্জাতিক তারিখ  রেখার কারণে সৌদি আরবের একদিন পরই ঈদুল ফিতর পালন করে থাকে । সুতরাং সে দিক বিবেচনা করলে, বাংলাদেশ  দুইদিন ঈদুল ফিতর উদযাপিত হয় ।

জাতীয় চাঁদ দেখা কমিটি  শেষ হওয়ার আগে ঈদুল ফিতরের নির্দিষ্ট  দিনটি প্রকাশ করে থাকে । সুতরাং ঈদুল ফিতর উদযাপন এর জন্য  নিজেকে মনোনিবেশ করুন, এবং সিয়াম সাধনার মধ্য দিয়ে আল্লাহর প্রিয় বান্দার খাতায় নিজের নাম  যোগ করুন।

বাংলাদেশ সময় ২০২২ সালের সেহরি ও ইফতারের সময়সূচি জানতে এবং  হিজরী ক্যালেন্ডার ডাউনলোড করতে ভিজিট করুন।বাংলাদেশ সময় অনুযায়ী ৩ মে 2022, মঙ্গলবার বাংলাদেশের ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

হ্যাপি ঈদ মোবারক অগ্রিম শুভেচ্ছা

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি।  এই খুশির দিনে আপনি নিজেকে যদি একটু ভিন্নভাবে উপস্থাপন করতে চান, তবে এসএমএসের মাধ্যমে তা করা সম্ভব।  রমজানের শেষের রাতে এসএমএস এর মাধ্যমে আপনি আপনার প্রিয়জনকে অগ্রিম এসএমএস পাঠাতে পারেন।  আমরা ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে, এই সরবরাহকৃত এসএমএসগুলো সেন্ড করার মাধ্যমে আপনি আপনাকে আনন্দের মাধ্যম হিসেবে উন্নীত করতে পারবেন।

‘আপনার সারাটি বছর, সারাটি জীবন।
এই কামনায় “ঈদ মোবারাক”

“মেঘলা আকাশ মেঘলা দিন, ঈদের বাকি কয়েকদিন, ঝড় বৃষ্টি রোদের দিন,
আসবে কিন্তু ঈদের দিন, নদীর ধারে সাদা বক……তোমাকে জানাই অগ্রিম “ঈদ মোবারক”

“ঈদের শুভেচ্ছা জানাই তোমাকে,
অনেক বেশি খুশি ঘিরে রাখুক তোমাকে,
সব আপনজনের মায়া মাতিয়ে রাখুক তোমাকে,
শুধু যখন সালামি পাবে মনে করিও আমাকে”

“আমি সরি, আমাকে ভুলে যাও পিলিজ, আমি আর কিছুক্ষন পর চলে যাবো,
আমার পরে যে আসবে তাকে নিয়েই তোমরা এনজয় করো, ইতি তোমার প্রিয় রমজান মুবারক।
*ঈদ মুবারক*

“চিঠি দিয়ে নয়, ফুল দিয়ে নয়। কার্ড দিয়ে নয়, কল দিয়ে নয়। মনের গহীন থেকে মিষ্টি SMS দিয়ে জানাই ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক…!

“তোর ইচ্ছাগুলো উড়ে বেড়াক পাখনা দুটি মেলে,
দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে।
অপূর্ণ না থাকে যেন তোর কোন সুখ,
এই কামনায় ঈদ মোবারক।”

“আসছে ঈদ লাগছে ভালো, তাইতো আমায় বলতে হলো, ঈদ মানে আকাশ ভরা এল, ঈদ মানে সবাই থাকবে ভালো। *ঈদ মুবারক*

ঈদের খুশিতে চারদিকে ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের আর্টিকেলটি ভাল লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং অনলাইন ভিত্তিক সামগ্রী যেমন অগ্রিম ঈদের শুভেচ্ছা, ঈদের শুভেচ্ছা এসএমএস,  ঈদ মোবারক ব্যানার,  হ্যাপি ঈদ মোবারক ছন্দ এবং ঈদ মোবারক এনিমেটেড গিফ সহ  ঈদুল ফিতরের পিকচার ডাউনলোড করে নিতে পারবেন আমাদের অন্য নিবন্ধ থেকে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

 ঈদ সম্পর্কে আমাদের সেরা আকর্ষণসমূহঃ

ঈদ মোবারক অগ্রিম শুভেচ্ছা বার্তা- প্রিয়জনকে এখনই পাঠাতে পারেন

 ঈদ মোবারক 2022 ব্যানার ও কার্ড

 ঈদ মোবারক নিয়ে উক্তি

 হ্যাপি ঈদ মোবারক ফেসবুক স্ট্যাটাস

 হ্যাপি ঈদ মোবারক এইচডি পিকচার ডাউনলোড

Eid Mubarak Animation GIFs

#ঈদুল ফিতর

Show More

মোঃ জাহিদুল ইসলাম

আমি মোঃ জাহিদুল ইসলাম । 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button
Close